সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বিএনপির ৫১ নেতার মিশন কার্যত ব্যর্থ, দাবি বিএনপির

বৃহস্পতিবার, ১৮ মে, ২০১৭ (১৮:৪০)
বিএনপির-৫১-নেতার-মিশন-কার্যত-ব্যর্থ,-দাবি-বিএনপির

বিএনপি

তৃণমূলকে সংগঠিত করার প্রয়াসে বিএনপির ৫১ নেতার মিশন কার্যত ব্যর্থ। নির্ধারিত সময়সীমার মধ্যে শেষ হয়নি জেলায় জেলায় কর্মীসভা আর নেতাদের সাংগঠনিক সফর। অনেক জায়গায়ই কোন্দল-বিরোধ প্রকাশ্যে এসেছে; বিবাদ রূপ নিয়েছে সংঘর্ষে।

নেতারা বলছেন, নেতৃত্বের প্রতিযোগিতা, গ্রুপিং আর দুঃসময়ে দলের পাশে থাকা না থাকার বিষয় নিয়ে পুঞ্জিভূত ক্ষোভেরই বহিঃপ্রকাশ এটি। সরকারের ইন্ধন রয়েছে বলেও তাদের কারো কারো দাবি। তবে এ মিশনকে ব্যর্থ বলে মানতে নারাজ নেতারা।

ঝিমিয়ে পড়া দলকে চাঙ্গা আর তৃণমূলে বিরোধ নিরসনের মিশনে সারাদেশে সাংগঠনিক সফরে আছেন বিএনপির ৫১ জন কেন্দ্রীয় নেতা। জাতীয় নির্বাচন যখন সন্নিকটে তখন বিএনপির এমন সিদ্ধান্ত বেশ প্রশংসা কুড়িয়েছে দলের ভেতরে ও রাজনৈতিক মহলে।

জেলায় জেলায় নেতাদের এ সফর অনেক জায়গায়ই হয়েছে ফলপ্রসূ-শান্তিপূর্ণ। কোথাও কোথাও বিবাদে জড়িয়েছেন নেতাকর্মীরা।

গত মঙ্গলবার রাজশাহীর কর্মীসভায় দলের জ্যেষ্ঠ নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের সামনেই সংঘর্ষে জড়ায় স্থানীয় নেতা-কর্মীরা। ঢাকায় ফিরে তৃণমূলে এই বিরোধের কারণ ব্যাখ্যা করলেন গয়েশ্বর।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবশ্য মনে করেন, বিএনপির মতো বড় রাজনৈতিক দলে নেতৃত্বের প্রতিযোগিতা থেকে এরকম কোন্দল-বিরোধ থাকা স্বাভাবিক ঘটনা।

তৃণমূলে সাংগঠনিক সফরের দায়িত্বে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুও। সংঘাত-সংঘর্ষের জন্য দলে নেতৃত্বের প্রতিযোগিতা ছাড়াও পুলিশি বাধা আর সরকারের ইন্ধনকেও দায়ী করেন তিনি।

তবে আত্ম সমালোচনা আর সরকারের দোষারোপ-এর বাইরেও তৃণমূলে ঐক্য ফেরাতে নেতারা কিছু পদক্ষেপের কথা বলছেন।

তৃণমূল নেতাকর্মীদের খোঁজ-খবর, যথাসময়ে কমিটি ঘোষণা ও যোগ্যদের নেতৃত্বে নিয়ে আসার মধ্যেই এর সমাধান দেখছেন কেন্দ্রীয় নেতারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০