আওয়ামী লীগ গণতান্ত্রিক দল নয়: বিএনপি

শনিবার, ১৩ মে, ২০১৭ (১৪:১৫)
আওয়ামী-লীগ-গণতান্ত্রিক-দল-নয়-বিএনপি

মওদুদ আহমদ

আওয়ামী লীগ গণতান্ত্রিক দল নয় বলেই বিএনপি'র ভিশন টোয়েন্টি থার্টিকে তারা সাধুবাদ জানায়নি বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা। সহায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে নিরপেক্ষ নির্বাচনী ব্যবস্থা তৈরিতে আন্দোলনের কোনো বিকল্প নেই বলেও হুঁশিয়ারি দেন নেতারা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় সংসদ নির্বাচন: সহায়ক সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা’- শীর্ষক আলোচনার আয়োজন করে নাগরিক ফোরাম। এতে অংশ নেন বিএনপিসহ অন্যান্য দলের নেতা এবং বিশ্লেষকরা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগ কোনো গনতান্ত্রিক দল নয়, তাই তারা বিএনপির ভিশনকে স্বাগত জানায়নি । সুষ্ঠু -নিরপেক্ষ নির্বাচনের জন্য সহায়ক সরকারের কোনো বিকল্প নেই।

অবৈধ সরকার দেশ শাসন করছে দাবি করে সহায়ক সরকার প্রতিষ্ঠায় আন্দোলনের হুশিয়ারি দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত একই অনুষ্ঠানে সমঝোতা আর আন্দোলন একসঙ্গে সম্ভব নয় বলে মন্তব্য করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

সহায়ক সরকারের অধীনে নির্বাচন করতে সরকারের সঙ্গে হয় সমঝোতা অথবা বিএনপিকে আন্দোলনে নামার পরামর্শ দেন নাগরিক ঐক্যের এ আহ্বায়ক।

এই ক্যাটাগরীর আরও খবর

সবার আমলনামা হাতে মুখ, দেখে মনোনয়ন নয়: আ’লীগ

বিএনপি জন্ম বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য: গয়েশ্বর

বিএনপি এখনো রাজাকারদের সঙ্গে আছে: ইনু

আগামী নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে: তোফায়েল

সরকারের পূর্ব-পরিকল্পনা অনুযায়ী খালেদার গাড়িবহরে হামলা: রিজভী

বিএনপি মানেই সন্ত্রাস-মানুষ খুন: ওবায়দুল