সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ক্ষমতায় গেলে গুম-খুনের বিচার হবে: বিএনপি

রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭ (১৯:১৯)
ক্ষমতায়-গেলে-গুম-খুনের-বিচার-হবে-বিএনপি

বিএনপি

ক্ষমতায় গেলে বিএনপি সব গুম-খুনের ঘটনার আন্তর্জাতিক মানদণ্ডে বিচার করবে বলে সরকারকে হুঁশিয়ার করে দিয়েছেন দলটির নেতারা। এছাড়া শুধুমাত্র ভোটের রাজনীতির জন্যই হেফাজতের সঙ্গে আওয়ামী লীগ সখ্যতা গড়ে তুলেছে বলেও মন্তব্য করেছেন তারা। ক্ষমতাসীন দলের এ সিদ্ধান্ত আত্মঘাতি হয়ে দেখা দেবে বলেও মনে করেন বিএনপি নেতারা।

অতীতে বৈরী সম্পর্ক থাকলেও সরকারের সঙ্গে হেফাজতে ইসলামের বোঝাপড়া এখন বেশ ভালো। কওমী মাদ্রাসার সর্বোচ্চ ডিগ্রি পেয়েছে স্নাতকোত্তর সমমানের স্বীকৃতি। আর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য্ অপসারণে হেফাজতের দাবির পরিপ্রেক্ষিতে নমনীয় মনোভাব দেখিয়েছেন প্রধানমন্ত্রী।

এ নিয়ে নানা মহলে আলোচনা-সমালোচনা চললেও বিএনপির তরফে পাওয়া যাচ্ছিল না কোনো মন্তব্য। তবে, ঘটনার বেশ কয়েকদিন পর এ নিয়ে সরব হয়েছেন বিএনপি নেতারা। হেফাজতের সঙ্গে সরকারের সখ্যতায় রাজনীতির যোগ আছে বলে মনে করেন তারা।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেন, ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দলের নেতা-কর্মীদের গুম-খুন আর নির্যাতন করছে সরকার। ক্ষমতায় গেলে এসব ঘটনার আন্তর্জাতিক মানদণ্ডে বিচার করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এছাড়াও জাতীয় প্রেসক্লাব এক আলোচনায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী আহমেদও কথা বলেন, হেফাজত প্রসঙ্গে।

ভারতের সঙ্গে করা প্রতিরক্ষা চুক্তিকে সরকারের ভুল সিদ্ধান্ত বলে মন্তব্য করেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
৩০* রমযান ২৬ জুন, সোম 2017-06-26 06:00:00
সাহরী
৩:৪০
ফজর
৩:৪৬
ইফতার
৬:৫৩
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০