সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: চট্টগ্রামের দিকে ধেয়ে আসছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’; চট্টগ্রাম বন্দর ও কক্সবাজার উপকূলকে ৭ নম্বর এবং মংলা ও পায়রা বন্দরকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস, চট্টগ্রাম বন্দরে পণ্য উঠানামা বন্ধ, চট্টগ্রামে ডাক্তার-নার্স ও সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল, বরিশাল ও পটুয়াখালী থেকে নৌ চলাচল বন্ধ Desh TV Logo আগামীকাল সকাল ৬টার দিকে চট্টগ্রাম ও কক্সবাজার এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘মোরা’, মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে: দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় Desh TV Logo পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সদরঘাট থেকে সারাদেশে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশ: বিআইডব্লিওটিএ Desh TV Logo ঈদে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে রাজধানীর সায়দাবাদ, মহাখালী ও গাবতলী এলাকায় ভিজিলেন্স টিম গঠন করা হবে: ওবায়দুল কাদের Desh TV Logo আইএইএ সম্মেলনে যোগ দিতে দুইদিনের রাষ্ট্রীয় সফরে অস্ট্রিয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo ডিসেম্বরেই বঙ্গবন্ধু স্যাটেলাইট উক্ষেপণ হতে যাচ্ছে, এর বাণিজ্যিক ব্যবহার শুরু হবে আগামী বছর জুন থেকে: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী Desh TV Logo দিনাজপুর ও সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু Desh TV Logo বরিশালের বাবুগঞ্জের কৃষক লীগ নেতা শামসুল আলম মৃধা হত্যাকাণ্ডে ১ জনের ফাঁসি ও ২ জনের যাবজ্জীবন Desh TV Logo আন্তর্জাতিক: দ্য স্কয়ার ছবির জন্য কান উৎসবে স্বর্ণপাম জিতলো সুইডিশ নির্মাতা রুবেন ওস্টলান্ড Desh TV Logo খেলা: ক্রিকেট: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে আগামীকাল ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ Desh TV Logo ফুটবল: ২৫ মৌসুম খেলার পর এ এস রোমা ছাড়লেন ইতালির সাবেক ফুটবলার ফ্রান্সেসকো টট্টি Desh TV Logo অস্ট্রেলিয়ার সাউথ মেলবোর্নের কোচ হয়েছেন ব্রাজিলের সাবেক ফুটবলার রবার্তো কার্লোস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

তিস্তাসহ অমিমাংসিত বিষয় সুরাহা করবে সরকার: ওবায়দুল

শনিবার, ০৮ এপ্রিল, ২০১৭ (১৫:২৩)
তিস্তাসহ-অমিমাংসিত-বিষয়-সুরাহা-করবে-সরকার-ওবায়দুল

ওবায়দুল কাদের

ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই তিস্তাসহ অমিমাংসিত বিষয় সুরাহা করবে সরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও চুক্তি প্রসঙ্গে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, জনগনের স্বার্থে করা চুক্তি শেখ হাসিনার নেতৃত্বের সরকার কখনওই জনগনের আড়াল করবেনা।

এ সময় সংখ্যালঘুদের ওপর অত্যাচার নিপীড়ন বন্ধ, অর্পিত সম্পত্তি প্রত্যার্পন আইনের বাস্তবায়নহ বেশকিছু দাবি তুলে ধরেন ঐক্য পরিষদের নেতারা।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ আয়োজিত দুইদিনব্যাপী সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথি হয়ে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সেখানে পরিষদের সাধারন সম্পাদকের প্রতিবেদনে বাংলাদেশের সংখ্যালঘুদের অবস্থান পরিস্থিতি তুলে ধরে বলা হয়, ধর্মীয় উগ্রবাদের অজুহাতে সব সময়ই সংখ্যালঘুদের নির্যাতন, নিপীড়ন সহ্য করতে হচ্ছে। উদারহনটানা হয় কক্সবাজারের রামু ও সম্প্রতি ব্রাক্ষ্মবাড়িয়া, গোবিন্দ গঞ্জের ঘটনার।

নেতারা বলেন, ২০১৬ সাল ছিল জাতিগত সংখ্যালঘুদের জন্য আতংক এবং উদ্বেগের। ওই বছর ধর্মীয় সংখ্যালঘুদের ওপর প্রায় দেড় হাজার মানবাধিকার লংঘনের ঘটনা ঘটেছে। যার ফলে সংখ্যালঘুদের সংখ্যা দিন দিন কমে আসছে বলেও উল্লেখ করেন তারা। তাই সংখ্যালঘুদের নিরাপত্তার পাশাপাশি, ঝুলে থাকা অর্পিত সম্পত্তি প্রত্যার্পন আইনের বাস্তবায়ন, দেবোত্তর সম্পত্তি সুরক্ষায় আইন প্রণয়ন, রাজনীতিতে সংখ্যালঘুদের স্থান বাড়ানো এবং ভূলে ভরা পাঠ্যপুস্তক পরিবর্তনের দাবি তুলে ধরেন তারা।

এ প্রসঙ্গে প্রধান অতিথির বক্তব্যে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ২০০১ সালে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের ঘটনাকে একাত্তরের খন্ডচিত্র হিসেবে উল্লেখ করেন। স্বীকার করেন, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কিছু নেতাকর্মী নানা ধরনের সহিংস ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন। তাদেরকে সরকার কখনই সমর্থন করেনা।

এ সময় প্রধানমন্ত্রীর ভারত সফর ও চুক্তি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করেন। স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান উল্লেখ করে, বলেন ভারতের সঙ্গে বন্ধুত্ব বজায় রেখে বর্তমান সরকার অনেক সমস্যা সমাধান করেছে। আগামীতেও তিস্তা ইস্যুর মতো অমীমাংসিত বিষয় সুরাহা করবে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১