সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে কাজ করছেন, র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী Desh TV Logo চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা হয়েছে Desh TV Logo হাওর অঞ্চলে দুর্যোগের কারণে দেশে খাদ্য সঙ্কটের আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী Desh TV Logo রাজধানীর উত্তরা থেকে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের বিস্ফোরক বিশেষজ্ঞ মুশফিক মার্টিন জনিকে গ্রেপ্তার করেছে র‌্যাব, বিপুল বিস্ফোরক ও রিমোট কন্ট্রোল জব্দ Desh TV Logo আজ ঢাকা আসছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, নিহতের সংখ্যা বেড়ে ১৪ Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়াকে ঘিরে উত্তেজনার মধ্যেই দেশে তৈরি প্রথম বিমানবাহী রণতরী নামালো চীন Desh TV Logo জরুরি সহায়তা না পেলে ইয়েমেনে ১ কোটি ৭০ লাখ মানুষ দুর্ভিক্ষের মধ্যে পড়তে পারে: জাতিসংঘ Desh TV Logo ইয়েমেন সংকট: ১১০ কোটি ডলার সাহায্যের অঙ্গীকার দাতাদের Desh TV Logo ইরাক ও সিরিয়ায় কুর্দিদের ওপর তুর্কি বিমান হামলায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ Desh TV Logo মুসলানদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ফ্রান্সে উগ্র ডানপন্থি মেয়রের ২ হাজার ইউরো জরিমানা Desh TV Logo খেলা: ক্রিকেট: জ্যামাইকা টেস্ট (৫ম দিন): ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে পাকিস্তান Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি ৪-২ সাউদাম্পন (দিয়েগো কস্তার দুই গোল); আজকের খেলা: আর্সেনাল-লেস্টার (রাত পৌনে ১টা), প্যালেস-টটেনহাম (রাত ১টা) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: অ্যাতলেটিকো মাদ্রিদ ০-১ ভিয়ারিয়াল; বার্সেলোনা-ওসাসুনা (রাত সাড়ে ১১টা), দেপোর্তিভো-রিয়াল মাদ্রিদ (রাত দেড়টা) Desh TV Logo জার্মান কাপ (সেমিফাইনাল): বায়ার্ন-ডর্টমুন্ড (রাত পৌনে ১টা) Desh TV Logo ফ্রেঞ্চ কাপ (সেমিফাইনাল): পিএসজি-মোনাকো (রাত ১টা ৫ মিনিট) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

তিস্তাসহ অমিমাংসিত বিষয় সুরাহা করবে সরকার: ওবায়দুল

শনিবার, ০৮ এপ্রিল, ২০১৭ (১৫:২৩)
তিস্তাসহ-অমিমাংসিত-বিষয়-সুরাহা-করবে-সরকার-ওবায়দুল

ওবায়দুল কাদের

ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই তিস্তাসহ অমিমাংসিত বিষয় সুরাহা করবে সরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও চুক্তি প্রসঙ্গে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, জনগনের স্বার্থে করা চুক্তি শেখ হাসিনার নেতৃত্বের সরকার কখনওই জনগনের আড়াল করবেনা।

এ সময় সংখ্যালঘুদের ওপর অত্যাচার নিপীড়ন বন্ধ, অর্পিত সম্পত্তি প্রত্যার্পন আইনের বাস্তবায়নহ বেশকিছু দাবি তুলে ধরেন ঐক্য পরিষদের নেতারা।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ আয়োজিত দুইদিনব্যাপী সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথি হয়ে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সেখানে পরিষদের সাধারন সম্পাদকের প্রতিবেদনে বাংলাদেশের সংখ্যালঘুদের অবস্থান পরিস্থিতি তুলে ধরে বলা হয়, ধর্মীয় উগ্রবাদের অজুহাতে সব সময়ই সংখ্যালঘুদের নির্যাতন, নিপীড়ন সহ্য করতে হচ্ছে। উদারহনটানা হয় কক্সবাজারের রামু ও সম্প্রতি ব্রাক্ষ্মবাড়িয়া, গোবিন্দ গঞ্জের ঘটনার।

নেতারা বলেন, ২০১৬ সাল ছিল জাতিগত সংখ্যালঘুদের জন্য আতংক এবং উদ্বেগের। ওই বছর ধর্মীয় সংখ্যালঘুদের ওপর প্রায় দেড় হাজার মানবাধিকার লংঘনের ঘটনা ঘটেছে। যার ফলে সংখ্যালঘুদের সংখ্যা দিন দিন কমে আসছে বলেও উল্লেখ করেন তারা। তাই সংখ্যালঘুদের নিরাপত্তার পাশাপাশি, ঝুলে থাকা অর্পিত সম্পত্তি প্রত্যার্পন আইনের বাস্তবায়ন, দেবোত্তর সম্পত্তি সুরক্ষায় আইন প্রণয়ন, রাজনীতিতে সংখ্যালঘুদের স্থান বাড়ানো এবং ভূলে ভরা পাঠ্যপুস্তক পরিবর্তনের দাবি তুলে ধরেন তারা।

এ প্রসঙ্গে প্রধান অতিথির বক্তব্যে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ২০০১ সালে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের ঘটনাকে একাত্তরের খন্ডচিত্র হিসেবে উল্লেখ করেন। স্বীকার করেন, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কিছু নেতাকর্মী নানা ধরনের সহিংস ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েন। তাদেরকে সরকার কখনই সমর্থন করেনা।

এ সময় প্রধানমন্ত্রীর ভারত সফর ও চুক্তি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করেন। স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান উল্লেখ করে, বলেন ভারতের সঙ্গে বন্ধুত্ব বজায় রেখে বর্তমান সরকার অনেক সমস্যা সমাধান করেছে। আগামীতেও তিস্তা ইস্যুর মতো অমীমাংসিত বিষয় সুরাহা করবে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০