সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছেন, তিনি বাংলাদেশের পাশেই আছেন, রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ প্রয়োগে ওআইসি’র প্রতি আহ্বান, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের প্রশংসা করেছে: নিউইয়র্কে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর, দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান Desh TV Logo রাখাইনে রোহিঙ্গা গ্রামে বাড়িঘরে এখনো আগুন জ্বলছে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল Desh TV Logo রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনে সেনাবাহিনী কাজ শুরু করেছে Desh TV Logo জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে রাজধানী থেকে ১১ জনকে গ্রেপ্তার করেছে র্যা ব Desh TV Logo নওগাঁয় বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত Desh TV Logo আন্তর্জাতিক: জম্মু ও কাশ্মির সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে ৬ পাকিস্তানি নাগরিক নিহত, দাবি পাকিস্তান সেনাবাহিনীর Desh TV Logo মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এবং উত্তর কোরীয় নেতা উনের বাকযুদ্ধকে কিন্ডাগার্টেনের শিশুদের ঝগড়ার সঙ্গে তুলনা করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী Desh TV Logo জার্মানিতে কাল জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ, জনমত জরিপে প্রতিদ্বন্দ্বী মার্টিন শুলজের চেয়ে এগিয়ে চ্যান্সেলর মেরকেল Desh TV Logo ইন্দোনেশিয়ার বালিতে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের আশঙ্কা, সর্বোচ্চ সতর্কতা জারি, ১০ হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বেনোনিতে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ; স্কোর: বাংলাদেশ-৩০৬/৭ ডি. ও ৬/০ (ইমরুল ৪*, লিটন ২*), দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ৩১৩/৮ ডি. Desh TV Logo ই ডেন গার্ডেন্সে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫০ রানে হারিয়েছে ভারত Desh TV Logo ফুটবল: উলফসবুর্গের বিপক্ষে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে: ফখরুল

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০১৭ (১৮:৪৯)
বিএনপির-কর্মসূচিতে-বাধা-দিচ্ছে-সরকার-ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সারাদেশে দলের কর্মসূচিতে বাধা দিয়ে সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে এ অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল অভিযোগ করেন, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আজ দেশের বিভিন্ন জায়গায় বিএনপির কালো পতাকা মিছিল বানচাল করা হয়েছে।

একদিকে পুলিশ, আরেকদিকে সরকারদলীয় বাহিনী দিয়ে কর্মসূচি বানচাল করেছে—আগ থেকেই আওয়ামী লীগ হুমকি দিয়েছিল বিএনপিকে মাঠে নামতে দেয়া হবে না, সেটাই তারা করেছে।

আগামী ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায়—হয়তো সরকার অনুমতি দেবে না, তবে যথাসময়ে সমাবেশের অনুমতি পাওয়া যাবে বলে আশা করেন তিনি।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৭ তারিখ দুপুর দেড়টায় সমাবেশ শুরু হওয়ার কথা জানান বিএনপির মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, সংঘাত এড়াতে চেয়েও সরকার উস্কানি দিয়ে বিএনপিকে সংঘর্ষের পথে নিতে চাইছে।

স্বৈরতান্ত্রিক মনোভাব ত্যাগ করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সংকট সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব।

পাঁচ জানুয়ারি ঢাকায় কোনো কর্মসূচি না রাখলেও ৭ তারিখ বড় সমাবেশ করতে চাইছে বিএনপি। সমাবেশের প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে হয় যৌথসভা। বরিশালসহ দেশের বিভিন্ন জায়গায় সরকারি দল ও পুলিশ তাদের কালোপতাকা মিছিলে বাধা দিয়েছে এবং নেতা-কর্মীদের আটক করেছে বলে সভা শেষে অভিযোগ করেন মির্জা ফখরুল।

সারাদেশে কর্মসূচিতে বাধা এবং প্রজন্ম লীগ নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে দাবি করে তিনি বলেন, সংঘাতময় রাজনীতির পথে হাঁটছে সরকার।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব অনুযায়ী রাষ্ট্রপতি নিরপেক্ষ কমিশন গঠন করবেন এবং নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের পর শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের মধ্য দিয়ে রাজনৈতিক সংকটের সুরাহা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০