সংবাদ

দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে: ফখরুল

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০১৭ (১৮:৪৯)
বিএনপির-কর্মসূচিতে-বাধা-দিচ্ছে-সরকার-ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সারাদেশে দলের কর্মসূচিতে বাধা দিয়ে সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে এ অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল অভিযোগ করেন, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আজ দেশের বিভিন্ন জায়গায় বিএনপির কালো পতাকা মিছিল বানচাল করা হয়েছে।

একদিকে পুলিশ, আরেকদিকে সরকারদলীয় বাহিনী দিয়ে কর্মসূচি বানচাল করেছে—আগ থেকেই আওয়ামী লীগ হুমকি দিয়েছিল বিএনপিকে মাঠে নামতে দেয়া হবে না, সেটাই তারা করেছে।

আগামী ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায়—হয়তো সরকার অনুমতি দেবে না, তবে যথাসময়ে সমাবেশের অনুমতি পাওয়া যাবে বলে আশা করেন তিনি।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৭ তারিখ দুপুর দেড়টায় সমাবেশ শুরু হওয়ার কথা জানান বিএনপির মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, সংঘাত এড়াতে চেয়েও সরকার উস্কানি দিয়ে বিএনপিকে সংঘর্ষের পথে নিতে চাইছে।

স্বৈরতান্ত্রিক মনোভাব ত্যাগ করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সংকট সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব।

পাঁচ জানুয়ারি ঢাকায় কোনো কর্মসূচি না রাখলেও ৭ তারিখ বড় সমাবেশ করতে চাইছে বিএনপি। সমাবেশের প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে হয় যৌথসভা। বরিশালসহ দেশের বিভিন্ন জায়গায় সরকারি দল ও পুলিশ তাদের কালোপতাকা মিছিলে বাধা দিয়েছে এবং নেতা-কর্মীদের আটক করেছে বলে সভা শেষে অভিযোগ করেন মির্জা ফখরুল।

সারাদেশে কর্মসূচিতে বাধা এবং প্রজন্ম লীগ নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে দাবি করে তিনি বলেন, সংঘাতময় রাজনীতির পথে হাঁটছে সরকার।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব অনুযায়ী রাষ্ট্রপতি নিরপেক্ষ কমিশন গঠন করবেন এবং নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের পর শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের মধ্য দিয়ে রাজনৈতিক সংকটের সুরাহা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মির্জা ফখরুল।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ এবং বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে।

এই ক্যাটাগরীর আরও খবর

সহায়ক সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে: মির্জা ফখরুল

সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে বাধা নেই

ক্ষমতাসীন দলে পরগাছা থাকেই: কাদের

আজিমপুরে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়: বিশ দলীয় জোট

আদালতকে সহায়তা করতে খালেদার প্রতি আহ্বান কাদেরের