জাতীয়

ksrm

বুধবার, ২০ মার্চ, ২০১৯ (১৩:৫২)

আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আবরারের নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাজধানীর প্রগতি সরণিতে বাসের চাপায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর (২০) নামে ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহমেদ চৌধুরীর পক্ষে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

এসময় আবরারের শিক্ষা প্রতিষ্ঠান বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোহাম্মদ এমদাদুল বারী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়াসহ ডিএনসিসি, ডিএমপি এবং বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি আবরারের বাবা ও পরিবারের সঙ্গে দেখা করেছি। সেখানে না গেলে বোঝা যাবে না যে এটি কতটা হৃদয়বিদারক ঘটনা।

এখানকার জনগণ ও ছাত্রছাত্রীদের দাবি,একটি ফুটওভার ব্রিজের। আজ তার কার্যক্রম শুরু করলাম। আগামী দুই মাসের মধ্যে এ ব্রিজের কাজ শেষ হবে। এ ব্রিজ আবরারের নামে হবে, আর এর উদ্বোধক হবেন তার বাবা।

নিরাপদ সড়কের জন্য প্রয়োজনে প্রতি সপ্তাহে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবেন জানিয়ে মেয়র বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে দুই বা তিন জন করে প্রতিনিধি নিয়ে ইউনিট গঠন করার কথা জানান তিনি।

ঢাকায় পাল্লা দিয়ে বাস চলবে- এমনটা আর হতে দেয়া যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়ক তৈরি করতে আমাদের সবাইকে নির্দেশ দিয়েছেন। আজ বিকেলেই দক্ষিণ সিটি করপোরেশন অফিসে সবাইকে নিয়ে আমরা একটি সভা করব। যত দ্রুত সম্ভব আমাদের কিছু কাজ করতে হবে বলে উত্তরের মেয়র।

গতকাল সকালে রাজধানীর কুড়িলের যমুনা ফিউচার পার্কের সামনে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাসে ওঠার সময় পেছন থেকে সুপ্রভাত পরিবহনের একটি বাস বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যায় সে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

শেষবারের মতো শিশু জায়ানকে দেখলেন প্রধানমন্ত্রী

রানা প্লাজা ট্র্যাজেডি: মামলার নেই কোনো অগ্রগতি

শিশু জায়ান চৌধুরীর দাফন সম্পন্ন

শ্রীলঙ্কা হামলা: জায়ানের মরদেহ আসবে বুধবার

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সন্ধ্যায় দে‌শে ফির‌ছেন শেখ হাসিনা

দেশে হামলা চালানোর মতো সক্ষমতা জঙ্গিগোষ্ঠীর নেই: মনিরুল

সাড়ে ১২০০ গার্মেন্টস বন্ধে ৪ লাখ শ্রমিক বেকার

সর্বশেষ খবর

নুসরাত হত্যা: খোঁজা হচ্ছে পাহারার দায়িত্বে থাকা শাকিলকে

আগামী সব নির্বাচনে ইভিএম ব্যবহার হবে: সিইসি

শেষবারের মতো শিশু জায়ানকে দেখলেন প্রধানমন্ত্রী

শিশু জায়ান চৌধুরীর দাফন সম্পন্ন