জাতীয়

শনিবার, ০১ ডিসেম্বর, ২০১৮ (১৪:২৯)

তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষ, বিশ্ব ইজতেমা স্থগিত ঘোষণা

আশকোনায় তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষ, বিমানবন্দর সড়কে তীব্র যানজট

রাজধানীর আশকোনায় তাবলিগ জামায়াতের বিবাদমান দুই গ্রুপ ধাওয়া-পাল্টা ও সংঘর্ষ এবং তারা মুখোমুখি অবস্থান নিয়েছে। এতে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলগামী মানুষ। দুই পক্ষের এই বিরোধের কারণে আসছে বছরের বিশ্ব ইজতেমা স্থগিত ঘোষণা করেছে সরকার।

টঙ্গীতে ইজতেমার মাঠ দখল নিয়ে তাবলিগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষে শতাধিক মুসুল্লি আহত হয়েছেন। এখনো দফায় দফায় সংঘর্ষ চলছে। এ ঘটনায় সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শনিবার ফজরের নামাজের পর থেকে মাওলানা জুবায়ের ও দিল্লির মাওলানা সাদের অনুসারী দুই পক্ষের হাজার হাজার মুসল্লি পৃথকভাবে টঙ্গীতে ইজতেমা ময়দান ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এবং আবদুল্লাহপুর থেকে কামারপাড়া হয়ে আশুলিয়ার দিকে অবস্থান নেন। এতে টঙ্গী ও রাজধানীর বিমানবন্দর সংলগ্ন এলাকায় যানচলাচলে বিঘ্ন ঘটে, দেখা দেয় তীব্র জনদুর্ভোগ।

গাজীপুরে বিশ্ব ইজতেমা পরিচালনা সংক্রান্ত বিরোধের জের ধরে শনিবার ফজরের নামাজের পর টঙ্গীতে ইজতেমা ময়দান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আবদুল্লাহপুর থেকে কামারপাড়া হয়ে আশুলিয়ার দিকে পৃথক ভাবে অবস্থান নেন তাবলীগ জামাতের মুরব্বী মাওলানা জুবায়ের ও দিল্লির মাওলানা সাদের অনুসারীরা।

টঙ্গীর পূর্ব থানার পরিদর্শক জাহিদুল ইসলাম জানিয়েছেন, ইজতেমার ময়দানের ভেতর ও প্রধান প্রবেশপথগুলো মাওলানা জুবায়েরের অনুসারীরা দখল করেন।

অন্যদিকে, মাওলানা সাদের অনুসারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আবদুল্লাহপুর থেকে কামারপাড়া হয়ে আশুলিয়ার সড়কে অবস্থান নেন।

সকালে কয়েক হাজার মুসল্লি সড়কে অবস্থান নেওয়ায় রাস্তা সরু হয়ে ধীরগতিতে যান চলাচল করতে থাকে। এতে টঙ্গী ও রাজধানীর বিমানবন্দর সংলগ্ন এলাকায় যানচলাচলে বিঘ্ন ঘটে শুরু হয় জনদুর্ভোগ।

তাবলীগ জামাতের মাওলানা জুবায়ের ও দিল্লির মাওলানা সাদের অনুসারীদের মধ্যে ইজতেমা পরিচালনা নিয়ে বিরোধ চলছিলো দীর্ঘ দিন ধরে। দুই পক্ষের এই বিরোধের কারণে আসছে বছরের বিশ্ব ইজতেমা স্থগিত ঘোষণা করেছে সরকার।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভোট গণনা ঠিকভাবে হবে কি না- আশঙ্কা রাজনৈতিক বিশ্লেষকদের

টেকনোক্র্যাট চার মন্ত্রীর অব্যাহতির পর দপ্তর বণ্টন

চার টেকনোক্র্যাট মন্ত্রীর অব্যাহতি, প্রজ্ঞাপন জারি

নির্বাচনী ট্রেন কারো জন্য থেমে যাবে না: কাদের

দ্রুত বেড়েছে ধনী-গরীবের বৈষম্য: সিপিডি

সার্বভৌমত্ব রক্ষায় সেনা কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

বেগম রোকেয়াই বাংলার নারীদের পথপ্রদর্শক: শেখ হাসিনা

সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে দুর্নীতি: প্রধানবিচারপতি

সর্বশেষ খবর

নির্বাচনে সহিংসতা থেকে দূরে থাকার আহ্বান মিলারের

সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ঐক্যফ্রন্ট-বিএনপি প্রচারণা শুরু

ভিকারুননিসায় প্রথম শ্রেণির ভর্তি কার্যক্রম স্থগিত

আমি নিরাপত্তায় ভুগছি: মির্জা আব্বাস