জাতীয়

ksrm

বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ (১৮:৫৬)

গোলাম সারওয়ারের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

গোলাম সারওয়ার

দেশবরেণ্য সাংবাদিক- সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদন করেন। পরে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়ছে।

বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুনমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, র্যা ব মহাপরিচক বেনজির আহমেদ, বেসরকারি সংগঠন 'নিজেরা করি'র খুশী কবির প্রমুখ সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

এর আগে সকাল সাড়ে ৮টার দিকে গোলাম সারওয়ারকে শেষবারের মতো তেজগাঁওয়ে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে নেওয়া হয়। সেখানে সমকাল পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানান। সকাল সোয়া ৯টার দিকে সমকাল কার্যালয়-সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

শহীদ মিনার থেকে দুপুর ১টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হয় তার পাঁচ দশকের আড্ডাস্থল জাতীয় প্রেসক্লাবে। সেখানে সহকর্মীরা তাকে শেষ বিদায় জানান। রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানো হয় একাত্তরের রণাঙ্গনের এ মুক্তিযোদ্ধাকে।

পরে জোহরের নামাজের পর তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে প্রেস ক্লাব চত্বরে। আসরের নামাজের পর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শেষ শয্যায় শায়িত হবেন তিনি।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেয়া হয় তাকে। গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

রোহিঙ্গা শিশুদের জন্য মিয়ানমারে বিনিয়োগ করুন: শেখ হাসিনা

বিশ্বজুড়ে শিক্ষাখাতে বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার

রোহিঙ্গা সংকট নিরসনে শেখ হাসিনার ৩ প্রস্তাব

যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য কাজ করছে সরকার

ক্রমবর্ধমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্ব নেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

নিউইয়র্কে প্রধানমন্ত্রী

আগামী ৭-২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ

১ অক্টোবর থেকে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান মওদুদের

ক্রমবর্ধমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্ব নেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

সিনহা বিচার বিভাগের ভাবমূর্তি নষ্ট করছেন: অ্যাটর্নি জেনারেল

ঢাকা দখলের ঘোষণা ১৪ দলের