জাতীয়

শনিবার, ১২ মে, ২০১৮ (১৩:৪৬)

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ: রাষ্ট্রপতির-প্রধানমন্ত্রীর অভিনন্দন

রাষ্ট্রপতির-প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু স্যাটেলাইট সফলভাবে মহাকাশে উৎক্ষেপণ করায় দেশবাসী ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় স্যাটেলাইট উৎক্ষেপণকারী প্রতিষ্ঠান স্পেসএক্সের লঞ্চিং স্টেশন থেকে স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ সফলভাবে উৎক্ষেপণের পরপরই জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।

এ সময় দেশবাসী ও সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠার জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আরেক ধাপ অগ্রগতি।

শেখ হাসিনা বলেন, এ স্যাটেলাইটের উৎক্ষেপণের ক্লাবের গর্বিত সদস্য হলাম— প্রবেশ করলাম এক নতুন যুগে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণ করতে পারি। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বিটিআরসি, প্রকল্প এবং স্যাটেলাইট কোম্পানির কর্মীদের আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। নির্মাতা ও উৎক্ষেপণকারী উভয় প্রতিষ্ঠানের কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।

এদিকে, শনিবার সকালে এক বার্তায় এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, এ উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ স্যাটেলাইট যুগে প্রবেশ করলো। জাতি হিসেবে এটা অনেক গর্বের ও আনন্দের। এ স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে দেশের বড্রকাস্টিং ও টেলিযোগাযোগ খাতে বিপুল পরিবর্তন ঘটবে।

এছাড়াও রয়েছে

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রিয়াঙ্কার

আগামী ১ জুন থেকে ট্রেনের টিকেট বিক্রি শুরু

আ’লীগের পূর্ণ সমর্থন আছে মাদকবিরোধী অভিযানে: কাদের

মাদকের বিরুদ্ধে অভিযান চলছে গোপন তালিকা অনুযায়ী

শেখ হাসিনার ভারত সফর শেষে ছাত্রলীগের কমিটি

শুক্রবার কলকতা যাচ্ছেন শেখ হাসিনা

মাদক বিষয়ে বদির বিরুদ্ধে তথ্য-প্রমাণ চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে: ওবায়দুল

শেষ হলো ভাষা দক্ষতা যাচাই, বিজয়ীরা যাচ্ছেন চীনে

পারমাণবিক অস্ত্র পরীক্ষা কেন্দ্রের সুড়ঙ্গ ধ্বংস করল উ. কোরিয়া

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০

খালেদার জামিন আবেদনের শুনানি আগামী রোববার