জাতীয়

মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ (১৬:১৫)

বাংলাদেশের অগ্রযাত্রায় হাসিনার ভূয়সীঁ প্রশংসা মোদির

বাংলাদেশের অগ্রযাত্রায় মোদির ভূয়সীঁ প্রশংসা মোদির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অব্যাহত অগ্রযাত্রার ভূয়সীঁ প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার বিকেলে নয়াদিল্লি সফররত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১৯ সদস্যের একটি প্রতিনিধিদল নরেন্দ্র মোদির সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের ৫ সিনিয়র সদস্যের সাথে নরেন্দ্র মোদি প্রায় ৪০ মিনিট মত বিনিময় করেন। প্রতিনিধি দলের সদস্যরা মহান মুক্তিযুদ্ধ এবং পরবর্তী সকল সময়ে সহযোগিতার জন্যে ভারত সরকার এবং জনগণের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রতিনিধিদলের অন্য ৪ সদস্যের হলেন: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক।

সাম্প্রতিক রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করেন এবং রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে ভারত শীঘ্রই উদ্যোগ নেবে— জানিয়ে নরেন্দ্র মোদি বলেন, অতীতের মতো সব সময় বাংলাদেশের সকল দুঃসময়ে ভারত বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশের প্রতিনিধিরা তিস্তা সমস্যার কথা তুলে ধরলে তিনি অন্য সকল সমস্যার মতো তিস্তা সমস্যারও অচিরেই সমাধান করা হবে।

৫ সদস্যের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সাথে একান্ত আলোচনার পর নরেন্দ্র মোদি প্রতিনিধিদলের অন্য সকল সদস্যের সাথে কুশল বিনিময় করেন। এ সময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সেতুমন্ত্রীর নেতৃত্বাধীন প্রতিনিধিদল ভারতের লোকসভা পরিদর্শন করে। (সূত্র: বিএসএস)

এছাড়াও রয়েছে

জেএসসি-জেডিসি পরীক্ষা থেকে নম্বর -বিষয় কমানোর সিদ্ধান্ত

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

সাংবাদিক নির্যাতনের প্রমাণ পেলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

রামপালের কারণে বাড়াবে জনগণের ঋণের বোঝা

নির্বাচন থেকে সরে যাবার পথ খুঁজছে বিএনপি: ওবায়দুল

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

তোষামদকারীদের গণতান্ত্রিক পরিবেশ ভালো লাগে না: শেখ হাসিনা

অধিবেশনের অধিকাংশ সময় ব্যয় হচ্ছে প্রশংসা- স্তুতিবাক্য ও নিন্দায়

কাদেরের মন্তব্যে, একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

আরো একটি রূপকথার বিয়ের সাক্ষী হলো বিশ্ববাসী