জাতীয়

ksrm

সোমবার, ০৯ এপ্রিল, ২০১৮ (১৮:৫৩)

কোটা সংস্কার: জনপ্রশাসন মন্ত্রণালয়ে পরিপত্রটি পরীক্ষা-নিরীক্ষা হবে

মোহাম্মদ শফিউল আলম

সরকারের চাকরির বিদ্যমান কোটা পদ্ধতি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

তিনি বলেন, কোটায় নিয়োগের বিষয়ে ব্যাখ্যা দিয়ে সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে যে পরিপত্রটি দেয়া হয়েছে সেটি পরীক্ষা করে দেখা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার সকালে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মন্ত্রীসভায়র বৈঠকে অনির্ধারিত আলোচনা করা হয়।

পরে সচিবালয়ে এ বিষয়ে বিস্তারিত জানি মন্ত্রিপরিষদ সচিব বলেন, অনির্ধারিতভাবে আলোচনা হলেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে, কোটা পদ্ধতি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৫ এপ্রিল জারি পরিপত্রে বেশ কিছু অস্পষ্টতা বিষয়ে এই আন্দোলন হওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে সচিব জানান যে পরিপত্রটি দেয়া হয়েছে সেটি পরীক্ষা করে দেখা হবে।

কৃষি বিপণন আইন ২০১৮ এর খসড়া, স্ট্যান্ডার্ড ওজন ও পরিমাপ আইন ২০১৮ এর খসড়া, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ এর খসড়ার নীতিগত অনুমোদনসহ বেশ কিছু আইনের খসড়ার অনুমোদন দেয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রেস কাউন্সিল শক্তিশালী করতে আইন সংশোধন: ইনু

রামকৃষ্ণ মিশনে প্রধানমন্ত্রী

২৪ অপরাধের শাস্তির বিধান রেখে সম্প্রচার আইন অনুমোদন

৯টি ধারার পরিবর্তন চাইলো সম্পাদক পরিষদ

সাংবাদিকদের সুযোগ-সুবিধা বাড়িয়ে আইনের খসড়া অনুমোদন

পদ্মা সেতু নির্মাণই সব জবাব: প্রধানমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের সুযোগ আছে: ইনু

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

ভেঙে গেল ২০ দলীয় জোট

মতবিরোধ থাকলেও নির্বাচন পরিচালনায় ব্যত্যয় ঘটবে না: সিইসি

প্রেস কাউন্সিল শক্তিশালী করতে আইন সংশোধন: ইনু