জাতীয়

শনিবার, ১৭ মার্চ, ২০১৮ (১৬:৩৯)

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা জানায়, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। এর আগে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এসময় আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদেরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর ধানমন্ডি ৩২ নম্বরে নামে জনতার ঢল। একে একে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ দলের বিভিন্ন সহযোগি সংগঠন। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয় জাতির জনকের প্রতি।

এরপর বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। গার্ড অব অনার দেয় তিন বাহিনীর একটি চৌকষ দল।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ করেন এবং মোনাজাতে অংশ নেন। পরে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এছাড়াও রয়েছে

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন পক্ষপাতমূলক: ইনু

ত্রিভুবনে বিমান দুর্ঘটনা: কিছু অসংগতি রয়েছে নেপালের তদন্ত প্রতিবেদনে

চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়ার ব্যবস্থা নেয়া হবে: কামাল

তারেককে দেশে ফেরাতে চেষ্টা করছি: শেখ হাসিনা

তারেককে ফেরাতে আলোচনা চলছে: আইনমন্ত্রী

ভারত সফরে তিস্তাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে: ওবায়দুল

খালেদা জিয়ার মুক্তি শর্তে নির্বাচন নয়: ইনু

সন্ত্রাস-চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া আহ্বান

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন পক্ষপাতমূলক: ইনু

তারেককে ফেরাতে আলোচনা চলছে: আইনমন্ত্রী

এ মাসের শেষের দিকে কালবৈশাখী ঝড়- বৃষ্টি বাড়তে পারে

ভূগোলের কালকের প্রশ্ন আজ কেন্দ্রে-পরীক্ষা স্থগিত- ১৪ মে ২য়পত্র