জাতীয়

সোমবার, ০৫ মার্চ, ২০১৮ (১৭:৪৯)

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ সমাবেশ

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ সমাবেশ

শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে জাতীয় জাদুঘরের সামনে সোমবার সকালে সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

জাফর ইকবালের ওপর এ হামলা মুক্তিযুদ্ধের চেতনার ওপর হামলা বলে জানান বিশিষ্টজনেরা বলেন, এ হামলার মধ্যে দিয়ে আবার প্রমাণিত হয়েছে একাত্তরে বুদ্ধিজীবীদের হত্যার যে নীল নকশা করা হয়েছিলো তার ধারাবাহিকতা এখনো বজায় রাখা হয়েছে।

সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য ড. আজিজুল হক বলেন, বার বার প্রগতিশীল এ মানুষদের ওপর হামলা এবং হত্যা করা হলেও এসব ঘটনার কোনো সুষ্ঠু বিচার না হওয়ায় এখনো এ ঘটনাগুলো বন্ধ করা সম্ভব হচ্ছে না।

এদিকে, জনপ্রিয় লেখক অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে কর্মবিরতি ও প্রতীকি অবস্থান কর্মসূচি পালন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সকালে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন তারা।

শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহবানে এ কর্মবিরতি পালন করেন শিক্ষকরা। এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা জানান।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষকরা, অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত, সঠিক তথ্য প্রকাশ এবং দ্রুততম সময়ে অপরাধীদের বিচারের দাবি জানান।

এছাড়াও জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বরিশাল, মৌলভীবাজার, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সংলাপের প্রয়োজন নেই: ওবায়দুল

ফুটবলের উন্নয়নে অবদান রাখতে চায় ব্রাজিল, জিকো আসতে পারে

বাংলাদেশে যোগব্যায়াম দিবস পালনে মোদির শুভেচ্ছা

যুদ্ধ-সহিংসতা-নিপীড়নের মুখে ৬ কোটি ৮৫ লাখ মানুষ বাস্তুচ্যুত

অক্টোবরে গঠিত হতে পারে নির্বাচনকালীন সরকার: কাদের

দেশে প্রায় ২ লাখ ৬৮ হাজার একর বনভূমি বেদখলে: বনমন্ত্রী

খুলেছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ওয়েবসাইট

সরকারকে আরো চেষ্টা চালাতে হবে রোহিঙ্গাদের ফেরাতে

চিরস্থায়ী ক্ষমতার জন্যই সংলাপ চায় না সরকার: রিজভী

মার্কিন পণ্যে শুল্ক আরোপ করেছে ইইউ

বিএনপিকে নিয়েই নির্বাচন করবে আ.লীগ

সংলাপের প্রয়োজন নেই: ওবায়দুল