জাতীয়

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮ (১২:৫৬)

ভাষার শুদ্ধ চর্চার শিক্ষক বাংলাদেশ বেতার: ইনু

হাসানুল হক ইনু

বাংলাদেশ বেতার বহুমাত্রিক সম্প্রচার কেন্দ্র—এখানে বাংলা ভাষা শুদ্ধ চর্চার শিক্ষক এ মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, শুদ্ধ উচ্চারণে বাংলা কথনের প্রচার কেন্দ্র এই বাংলাদেশ বেতার স্বাধীনতা যুদ্ধে শব্দ সৈনিক হিসেবেও ভূমিকা রেখেছে।

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার কেন্দ্রীয় অফিসের সামনে আন্তর্জাতিক বেতার দিবস উপলক্ষে র্যা লির আগে এ কথা বলেন তিনি।

‘ক্রীড়াঙ্গনে বেতার’- এ প্রতিপাদ্যকে ধারণ করে পালিত হচ্ছে বেতার দিবস।

ইনু বলেন, বাংলাদেশ বেতার একটি প্রাচীন সম্প্রচার কেন্দ্র— বাংলাদেশ বেতার খেলার মাঠ থেকে কোটি কোটি জনগণের সংযোগ ও সম্পর্ক স্থাপনকারী প্রধান মাধ্যম।

মাঠের খেলা সরাসরি সম্প্রচার এবং মাঠের খবর প্রচারের মধ্য দিয়ে খেলাধুলার সব খবর শ্রোতাদের কাছে পৌঁছে দিচ্ছে বাংলাদেশ বেতার বলে জানান তিনি।

শুদ্ধ উচ্চারণে বাংলা কথনের প্রচার কেন্দ্র বাংলাদেশ বেতার— যাপিত জীবনের প্রতিচ্ছবি এ বেতার একইসঙ্গে বিনোদনের ফোয়ার বাংলাদেশ বেতার বলেন ইনু।

তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের আগে এবং মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ বেতার সবচেয়ে বলিষ্ঠ কণ্ঠযোদ্ধা বা শব্দ সৈনিক স্বাধীন বাংলা বেতার কেন্দ্র।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রচার কেন্দ্র এবং ১৯৭১ সালে বঙ্গবন্ধুর স্বাধীনতার ভাষণের বাণী সম্প্রচার কেন্দ্র হচ্ছে বাংলাদেশ বেতার।

পরে র্যা লি করা হয় সেখানে উপস্থিত ছিলেন তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল ও বাংলাদেশ বেতারের কর্মকর্তা-কর্মচারীরা।

এছাড়াও রয়েছে

জেএসসি-জেডিসি পরীক্ষা থেকে নম্বর -বিষয় কমানোর সিদ্ধান্ত

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

সাংবাদিক নির্যাতনের প্রমাণ পেলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

রামপালের কারণে বাড়াবে জনগণের ঋণের বোঝা

নির্বাচন থেকে সরে যাবার পথ খুঁজছে বিএনপি: ওবায়দুল

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

তোষামদকারীদের গণতান্ত্রিক পরিবেশ ভালো লাগে না: শেখ হাসিনা

অধিবেশনের অধিকাংশ সময় ব্যয় হচ্ছে প্রশংসা- স্তুতিবাক্য ও নিন্দায়

কাদেরের মন্তব্যে, একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

আরো একটি রূপকথার বিয়ের সাক্ষী হলো বিশ্ববাসী