জাতীয়

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৮ (১৯:০৩)

ইতালি-ভ্যাটিকান সিটিতে সরকারি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

ইতালি ও ভ্যাটিকান সিটিতে তিন দিনের সরকারি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

১২ থেকে ১৪ ফেব্রুয়ারি হবে তার এ সফর। সেখানে ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্ট-আইএফএডি' র ৪১তম সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ইতালি ও ভ্যাটিক্যান সফর উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে প্রধানমন্ত্রীর সফরের বিস্তারিত তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

এএইচ মাহমুদ আলী বলেন, ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট-আইএফএডি'র প্রেসিডেন্ট গিলবার্ট এফ হোংবোর আমন্ত্রণে এ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আগামী ১৩ ফেব্রুয়ারি শেখ হাসিনা সংস্থাটির ৪১তম গভর্নিং কাউন্সিল সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এতে কৃষি ক্ষেত্রে বাংলাদেশের অর্জন ও সাফল্যের বিষয় তুলে ধরবেন প্রধানমন্ত্রী।

গ্রামীণ যুব শক্তির উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিনিয়োগের ওপরও বক্তব্যে জোর দেবেন তিনি।

এর আগে ১২ ফেব্রুয়ারি শেখ হাসিনা ভ্যাটিকান সিটিতে সরকারি সফরে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী তার সফরসঙ্গী হচ্ছেন।

এদিকে সদ্যঘোষিত বিএনপি চেয়ারপার্সনের দুর্নীতি মামলার রায় সংক্রান্ত এক প্রশ্নের জবাবে, এই রায়ের কোনো প্রভাব কূটনৈতিক অঙ্গনে পড়বেনা বলে পররাষ্ট্র মন্ত্রী জানান।

আগামী ১১ ফেব্রুয়ারি ইতালি ও ভ্যাটিকানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই ক্যাটাগরীর আরও খবর

নদী রক্ষায় কারখানা বিশেষ অর্থনৈতিক অঞ্চলে স্থানান্তরের উদ্যোগ

মাদক ব্যবহার বন্ধে ১ মার্চ থেকে সচেতনতামূলক প্রচারণা চলবে

খালেদার কারাবাস প্রলম্বিত হবে কিনা সিদ্ধান্ত আদালতের: কাদের

উন্নয়নের ধারা চলমান থাকা দরকার: শেখ হাসিনা

শাহবাগে পথ অবরোধ-বিক্ষোভ: কোটা পদ্ধতি সংস্কারের দাবি

পিলখানা ট্র্যাজেডির নয় বছর

ছুটির দিনে প্রধানমন্ত্রী

গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেয়া হচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্নীতি হচ্ছে-তা প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না: দুদক

খালেদার কারাবাস প্রলম্বিত হবে কিনা সিদ্ধান্ত আদালতের: কাদের

নথি আসার পর জামিনের বিষয়ে সিদ্ধান্ত

নদী রক্ষায় কারখানা বিশেষ অর্থনৈতিক অঞ্চলে স্থানান্তরের উদ্যোগ