জাতীয়

বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ (১২:১১)

তনু হত্যাকাণ্ড, তদন্তের স্বার্থেই বাবা-মাকে আনা হয়েছে: কামাল

তনু-হত্যাকাণ্ড,-তদন্তের-স্বার্থেই-বাবা-মাকে-আনা-হয়েছে-কামাল

আসাদুজ্জামান খান কামাল

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যারকাণ্ডের তদন্তের অংশ হিসেবেই তার বাবা-মাকে ঢাকায় আনা হয়েছে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ১৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, যে প্রশ্নটা আসছে—তনুর আত্মীয়স্বজনকে কেন ঢাকায় নিয়ে আসা হয়েছে এটা একটা তদন্তের অংশ, তদন্ত চলছে—আমি মনে করি, তদন্তে সত্যিকারের ঘটনা উদঘাটিত হবে।

তনুর পরিবারকে তলব করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)— বুধবার সিআইডির সদরদপ্তরে তদন্ত–সংশ্লিষ্ট কর্মকর্তাদের মুখোমুখি হওয়ার কথা পরিবারের পাঁচ সদস্যের।

এদিকে, সাংবাদিক উৎপল দাস ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হোসেন সিজারের নিখোঁজের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরো যে দু'জন হারিয়ে গেছেন আমাদের গোয়েন্দারা কাজ করছেন, আশা করি তারা দ্রুত উদ্ধার হবেন।

গত ৭ নভেম্বর থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুবাশ্বার হাসান সিজারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর পূর্ব পশ্চিম বিডি ডট নিউজ নামের অনলাইন সংবাদমাধ্যমের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাস গত ১০ অক্টোবর নিখোঁজ হন।

উল্লেখ, গত বছরের ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের ভেতর পাওয়ার হাউস এলাকায় কালভার্টের পাশের ঝোপ থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়।

এ মামলাটি এখন তদন্ত করছে সিআইডি। তনু হত্যায় সন্দেহভাজন হিসেবে যে তিন জনের নাম তার মা সিআইডি কর্মকর্তাদের দেন। এরপর গত ২৪ অক্টোবর থেকে টানা তিন দিন ঢাকা সেনানিবাসে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তারা।

কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি ২০ নভেম্বর তনুর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। এতে তদন্তের স্বার্থে বক্তব্য দেয়ার জন্য মামলার বাদী ও তনুর বাবা ইয়ার হোসেন, মা আনোয়ারা বেগম, তনুর ভাই আনোয়ার হোসেন রুবেল, চাচাতো বোন লাইজু জাহান ও চাচাতো ভাই মিনহাজ হোসেনকে বলা হয়।

তনু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ বলেন, পুরো পরিবারকেই ডাকা হয়েছে। সেখানে তদন্তের সঙ্গে জড়িত সিআইডির টিমের সদস্যরা থাকবেন। উনি (তনুর মা) কী বলেন, সেটা আমরা শুনব সেই আলোকে পরবর্তী করণীয় ঠিক করবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

এই ক্যাটাগরীর আরও খবর

এ বছর ২৮ শতাংশ বেশি অভিবাসন হয়েছে: প্রবাসীকল্যাণমন্ত্রী

তুরস্ক গেছেন রাষ্ট্রপতি

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেবে আইন মন্ত্রণালয়: অ্যাটর্নি

'ওয়ান প্ল্যানেট সামিটে' প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আরও খবর

এ বছর ২৮ শতাংশ বেশি অভিবাসন হয়েছে: প্রবাসীকল্যাণমন্ত্রী

জেরুসালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি দেবে না ইইউ

ম্যানহাটনে বোমা হামলার ঘটনায় বাংলাদেশি আটক

সিরিয়া থেকে সেনাদের সরিয়ে নিচ্ছে রাশিয়া

রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন জাতিগত

সাতপাকে বাঁধা পড়লেন বিরাট-আনুশকা

নির্বাচনে না আসলে ঝুঁকিতে পড়বে বিএনপি: ওবায়দুল

রিজার্ভ চুরি: আবারো বাংলাদেশ ব্যাংককে দায়ী করল আরসিবিসি

চালু হলো জাতীয় জরুরি সেবা ‘ট্রিপল নাইন’

হামলায় বলে দেয় অভিবাসন আইন সংস্কার ‘কতটা জরুরি’: ট্রাম্প