জাতীয়

রবিবার, ১২ নভেম্বর, ২০১৭ (১৮:০৮)

সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত

সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত

একজন সাবেক রাষ্ট্রপতি ও স্পিকার এবং ৫ জন সাবেক সংসদ সদস্যসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে আজ সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়েছে, তারা হলেন, সাবেক রাষ্ট্রপতি ও স্পিকার আবদুর রহমান বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এম কে আনোয়ার, সরদার মোশাররফ হোসেন, শফিকুল ইসলাম, মোফাজ্জল হোসেন, মো. মর্তুজা হোসেন মোল্লা।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সহধর্মিনী শিলা ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত সচিব এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এ এম নুরুল ইসলাম, প্রখ্যাত ক্রীড়াবিদ শামসুল আলম মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নজিবুল হক সরদার, ৭১-এর গেরিলা যোদ্ধা আবুল মাসুদ সাদেক চুল্লু, লেখক দ্বিজন শর্মা, ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেতা জসিম উদ্দিন মন্ডল, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য অমলেশ সেন এবং বাংলাদেশের বন্ধু ফাদার মারিনো রিগনের মৃত্যুতে সংসদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

পাশাপাশি যুক্তরাষ্ট্রে কনসার্টে সন্ত্রাসী হামলা, মেক্সিকোয় ভয়াবহ ভূমিকম্প, নিউইয়র্কে ট্রাক হামলা, যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় বন্দুকধারীর হামলায় এবং দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণেও সংসদে শোক প্রকাশ করা হয়।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

পরে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন। সূত্র বাসস।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দেশে গণতন্ত্রের জন্য আ’লীগের আন্দোলন-সংগ্রামের ইতিহাস রয়েছে

ভল্ট কেলেঙ্কারিতে কেউ জড়িত থাকলে শাস্তি: ওবায়দুল

ভল্টে রাখা স্বর্ণের হেরফেরের অভিযোগ পুরোপুরি সত্য নয়: মান্নান

মাদক ব্যবসায় জড়িতদের ছাড় নয়: আমু

পাটজাত পণ্যের বহুবিধ ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর

মিরপুরের বেড়িবাঁধে বাস-লেগুনার সংঘর্ষ, শিশুসহ নিহত ৩

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী কোটা পদ্ধতি চালু: শেখ হাসিনা

রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

যেভাবে জানা যাবে এইচএসসির ফল

দেশে গণতন্ত্রের জন্য আ’লীগের আন্দোলন-সংগ্রামের ইতিহাস রয়েছে

শতভাগ পাস ৪০০ প্রতিষ্ঠানে, ফেল ৫৫টিতে

খালেদার সুচিকিৎসা-মুক্তির দাবিতে কাল বিক্ষোভ-সমাবেশ