শুরু হলো ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস সার্ভিস

শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭ (১৪:২৯)
শুরু-হলো-ঢাকা-কলকাতা-মৈত্রী-এক্সপ্রেস-সার্ভিস

ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস সার্ভিস

শুরু হলো ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এন্ড টু এন্ড ইমিগ্রেশন এন্ড কাস্টমস সার্ভিস। এর মধ্যে দিয়ে যাত্রীদের দীর্ঘ দিনের আশা পূরণ হলো। শুক্রবার সকালে ঢাকা ক্যান্টনম্যান্ট রেলস্টেশনে কাষ্টমস ও ইমিগ্রেসন রুমের সামনে ভীড় করেন কলকাতাগামী যাত্রীরা। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ইমিগ্রেশন ও কাষ্টমস শেষ করছেন যাত্রীরা।

যাত্রীরা বলছেন, এতে করে যাত্রা পথে কাস্টমস ও ইমিগ্রেশনের যে ঝামেলা ছিলো তার অবসান ঘটলো। তবে ইমিগ্রেশন রুমটি ছোট হওয়ায় কিছুটা সমস্যায় পড়তে হয়েছে বলে অভিযোগ করেন যাত্রীরা।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, যাত্রীদের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে আগামীতে সার্ভিস আরো উন্নত করা হবে।

এতদিন কাষ্টমস ও ইমিগ্রেশনের জন্য বেশ সমস্যায় পড়তে হতো যাত্রীদের। এই প্রক্রিয়া সহজ করতে সিদ্ধান্ত হয় দুই দেশের। এ পরিপ্রেক্ষিতে ঢাকায় চেকিং একবারে শেষ করে ভারতের বর্ডার পর্যন্ত যাওয়া যাবে। আবার সেখানে একবার চেকিং হবে। এই সার্ভিসে বেশ খুশি যাত্রীরা।

সকালে এই সেবা পরিদর্শনে আসেন রেলমন্ত্রী মুজিবুল হক। তিনি বলেন, সরকার জণগণের জন্য কাজ করে যাচ্ছে। ভারতের সঙ্গে এর মধ্য দিয়ে আমাদের সম্পর্ক আরো ভালোর দিকে যাবে।

কাষ্টমস ও ইমিগ্রেশন কর্তৃপক্ষ বলছে, স্টেশনে বেশ কিছু সমস্যা রয়েছে। আন্তর্জাতিক মানের হতে কিছুটা সময় লাগবে। তবে সব ব্যবস্থাই এখানে আছে। জায়গা স্বল্পতা একটি বড় সমস্যা বলেও মনে করেন তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে

জ্বালানি নিরাপত্তায় আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর আহ্বান: তৌফিক-ই-ইলাহী

রোহিঙ্গাদের সঙ্গে ‘যুদ্ধাপরাধের মতো’ ঘটনা ঘটেছে

রোহিঙ্গা সংকট: চীন-জাপান-ইইউসহ পাঁচ দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ঢাকা আসছেন

তুরাগ তীরে শুরু হয়েছে জোড় ইজতেমা

রংপুরে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করেছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী