যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু

বুধবার, ১৬ আগস্ট, ২০১৭ (১৩:৪৯)
যুক্তরাষ্ট্রে-সড়ক-দুর্ঘটনায়-দুই-বাংলাদেশির-মৃত্যু

প্রাচিতা দত্ত টুম্পা-ইমতিয়াজ ইকরাম আলী

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি মারা গেছেন।

স্থানীয় সময় গত ১৪ আগস্ট সোমবার রাত ৮টার দিকে জর্জিয়ার অদূরে উইলকিংসন কাউন্টি এলাকায় দুর্ঘটনায় তারা মারা যান বলে জর্জিয়া স্টেট পেট্রল পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

নিহত দুজন হলেন: ইমতিয়াজ ইকরাম আলী (২৬) ও প্রাচিতা দত্ত টুম্পা (২৫)। তারা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন।

একই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরেক বাংলাদেশি ফারজানা সুলতানা টুসী। তিনি জর্জিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার সফলভাবে অস্ত্রোপচার হয়েছে বলে বন্ধুরা জানিয়েছেন।

ইকরাম, প্রাচিতা ও ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডা যাচ্ছিলেন। পথে দুর্ঘটনা ঘটে।

ইকরাম-প্রাচিতার বন্ধু ফাইরুজ সাকিব তানজিম জানান, দুই সপ্তাহ আগে ফারজানা যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা শারলট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করতে আসেন। দুই দিন আগে বাংলাদেশে তার বাবা মারা যান। এই খবর পেয়ে ফারজানা নর্থ ক্যারোলাইনা থেকে ফ্লোরিডায় তার বোনের বাসার উদ্দেশে রওনা দেন। শোকার্ত ফারজানার সঙ্গে দুই বন্ধু ইমতিয়াজ ও প্রাচিতা ছিলেন। পথে দুর্ঘটনা ঘটে।

ফাইরুজ জানান, ২০১১ সালে তারা চার বন্ধু ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা শুরু করেন। পিএইচডি করতে তাঁরা ২০১৬ সালের আগস্টে একসঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো অটোরিকশা অপসারণের দাবিতে বুধবার বিক্ষোভ, আন্দোলনের ভিত্তি নেই

সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে যা দরকার তাই করা হবে: প্রধানমন্ত্রী

মুক্তিযুদ্ধে অংশ নেয়া সব বাহিনীর সদস্যরা ভাতা পাবেন

অধস্তন আদালতের বিচারকদের চাকরি বিধি সুপ্রিম কোর্টে: আইনমন্ত্রী

অর্থপাচার রোধে দুদককে আরো তৎপর হওয়ার আহ্বান

নির্বাচনে ফাঁকা মাঠে গোল দিতে চায় না সরকার