সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

গণমাধ্যম কর্মীদের সম্পর্কে অর্থমন্ত্রীর মন্তব্য অপমানজনক

বুধবার, ০৯ আগস্ট, ২০১৭ (১৮:৪২)
গণমাধ্যম-কর্মীদের-সম্পর্কে-অর্থমন্ত্রীর-মন্তব্য-অপমানজনক

আবুল মাল আব্দুল মুহিত

গণমাধ্যম কর্মীদের সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অপমানজনক মন্তব্য করেছেন বলে অভিযোগ তুলেছেন সাংবাদিক নেতারা। নবম ওয়েজবোর্ড ঘোষণা ঠেকাতেই সংবাদপত্র মালিকরা অর্থমন্ত্রীকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন বলেও অভিযোগ তাদের। ইলেক্ট্রনিক ও প্রিন্ট দুই মাধ্যমের সাংবাদিকদের জন্যই নবম ওয়েজবোর্ড ঘোষণার জানিয়েছেন তারা।

আর মালিকদের বক্তব্য সংবাদপত্র শিল্প সংকটময় সময় পার করছে, তাই সদিচ্ছা থাকা সত্তেও নবম ওয়েজবোর্ড ঘোষণা নিয়ে তারা চিন্তিত।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে'র বৈঠক শেষে এসব তথ্য তুলে ধরা হয়।

বিভিন্ন সময়ে এভাবে বক্তব্য দিয়ে আলোচিত সমালোচিত হয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এবার গণমাধ্যমকর্মীদের সর্ম্পকে তার এমন মন্তব্য নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে।

মঙ্গলবার নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-নোয়াব নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বেতন নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্যের কঠোর সমালোচনা করলেন সাংবাদিক নেতারা।

এদিকে, সাংবাদিকদের বেতনের বিষয়ে সংবাদপত্র মালিকরাও কথা বললেন অর্থমন্ত্রীর সুরেই। এই শিল্প সংকটময় মুহুর্ত পার করছে উল্লেখ করে তারা বলছেন, এ অবস্থায় নবম ওয়েজবোর্ড ঘোষণা কঠিন। আর টেলিভিশন সাংবাদিকদের ওয়েজবোর্ড না দেওয়ার পক্ষেই তাদের অবস্থান।

তবে পত্রিকা মালিকদের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতারা বলেছেন, সংবাদপত্র কোনও সংকটে নেই। নবম ওয়েজবোর্ড ঠেকাতেই সংবাদপত্র মালিকরা অর্থমন্ত্রীকে ভুল বুঝিয়েছেন বলে অভিযোগ তাদের। শুধু সংবাদপত্রই নয় টেলিভিশন সাংবাদিকদেরকেও নবম ওয়েজবোর্ডের আওতায় এনে ঘোষণা করার দাবি তোলেন।

দুই পক্ষ থেকেই আলাদা আলাদা বেতন-কাঠামো সরকারের কাছে তুলে ধরা হবে বলে তারা জানালেন।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০