ভারতে গিয়ে মামুন জঙ্গিবাদে জড়িয়েছে: মনিরুল

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৮:২২)
ভারতে-গিয়ে-মামুন-জঙ্গিবাদে-জড়িয়েছে-মনিরুল

মনিরুল ইসলাম

ভারতের এন্টি টেরোর স্কোয়াডের হাতে গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আব্দুল্লাহ আল মামুন ভারতে গিয়ে জঙ্গিবাদে জড়িয়েছেন বলে দাবি করেছেন বাংলাদেশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ডিআরইউতে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মনিরুল আরো বলেন, রাজধানীর হলি আর্টিজান মামলায় গুরুত্বপূর্ণ আসামি রিমান্ডে আছে রিমান্ড শেষে সিদ্ধান্ত নেয়া হবে কবে নাগাদ ওই মামলার অভিযোগপত্র দেয়া হবে।

প্রসঙ্গত: ভারতের মুজাফফরনগরে বাংলাদেশের জঙ্গি দল আনসারুল্লাহ বাংলা টিমের সন্দেহভাজন আবদুল্লাহ নামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে দেশটি আইনশৃঙ্খলা বাহিনী বলে জানায়।

গত রোববার ভারতের সন্ত্রাসবিরোধী বিশেষ স্কোয়াড-এটিএসে মহাপরিদর্শক অসিম অরুণের বরাত দিয়ে পিটিআই জানায়, মুজাফফরনগরের কুটেসারা এলাকা থেকে ওই তরুণকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় জাতীয় গোয়েন্দা সংস্থার (এনআইএ) কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি জানায়, ২০১১ সাল থেকে বাংলাদেশি নাগরিক আবদুল্লাহ উত্তর প্রদেশে আছে। প্রথম দিকে দেওবন্দে থাকলেও গত একমাস ধরে তিনি মুজাফফরনগরের কুটসেরা এলাকায় অবস্থান করে।

এদিকে, হবিগঞ্জ থেকে জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে এক জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। তারা বলছে, আটককৃত ব্যক্তি বিদেশ থেকে অর্থ এনে জঙ্গিবাদে সহায়তা করেছে।

এই ক্যাটাগরীর আরও খবর

রোহিঙ্গা সংকট: চীন-জাপান-ইইউসহ পাঁচ দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ঢাকা আসছেন

তুরাগ তীরে শুরু হয়েছে জোড় ইজতেমা

রংপুরে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করেছে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণের স্বীকৃতিতে সমাবেশ শনিবার

রংপুরের ঘটনায় গভীর ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে: কামাল

রাজশাহী-চট্টগ্রামেও চামড়া শিল্পাঞ্চল হবে: প্রধানমন্ত্রী