সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

১০ আগস্টের মধ্যে হজ এজেন্সিগুলো আবেদন না করলে ব্যবস্থা

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৮:১৩)
বিমানের-আরো-৩টি-হজ-ফ্লাইট-বাতিল

মতিউর রহমান

অভিযুক্ত ৪৮ হজ এজেন্সি যদি আগামী ১০ আগস্টের মধ্যে হজযাত্রীদের ভিসার আবেদন না করে তাহলে তাদের লাইসেন্স বাতিল করা হবে বলেও সাবধান করেছেন ধর্মমন্ত্রী মতিউর রহমান।

কিছু হজ এজেন্সি সময়মত রির্পোট না করায় ফ্লাইট নিয়ে এ সমস্যা তৈরি হয়েছে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে এজেন্সির মালিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

যাত্রী সংকটের কারণে আজও-মঙ্গলবার বাতিল হয়েছে তিনটি হজ ফ্লাইট— এ নিয়ে বিমান ও সৌদি ইয়ারলাইন্সের হজ ফ্লাইট বাতিল হল ২১টি।

এদিকে, হজ এজেন্সিস অব বাংলাদেশ-হাবের মহাসচিব এ জটিলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন।

তিনি বলেন, একজন হজযাত্রীও দেশে থাকবেন না সবাই হজে যাবেন।

গত ২৪ জুলাই শুরু হয়েছে এবারের হজ ফ্লাইট। হজে যাচ্ছেন এক লাখ ২৭ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত হজের উদ্দশ্যে জেদ্দা পৌঁছেছেন প্রায় পঞ্চাশ হাজার হজ যাত্রী।।

এরইমধ্যে ভিসা-টিকিট, মোয়াল্লেম ফি, সৌদি সরকারের নির্ধারণ করা দুই হাজার রিয়াল, হজ এজেন্সিগুলোর ভিসার আবেদন না করাসহ নানা জটিলতায় বিমান ও সৌদি এয়ারলাইন্সকে বাতিল করতে হয়েছে ২১টি ফ্লাইট।

হজ ক্যাম্পে হজ এজেন্সির মালিকদের সঙ্গে বৈঠক করে ধর্মমন্ত্রী মতিউর রহমান আগামী ১০ আগস্টের মধ্যে অভিযুক্ত বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন।

ইতোমধ্যে হজযাত্রীদের এইসব জটিলতা অনেকটা কেটে গিয়েছে বলে জানান হাবের মহাসচিব।

জটিলতার নানা কারণ তুলে ধরে তিনি বলেন, শতভাগ হজযাত্রীই এবার হজে যাবেন।

হজযাত্রা নিয়ে এ জটিলতার জন্য সমন্বয়হীনতাকে দায়ী করেন হাবের এই সাবেক সভাপতি।

এ অবস্থা দ্রুত নিরসন না করলে বেশ কিছু সংখ্যক হজযাত্রী অনিশ্চয়তার মুখে পড়বে বলেও আশংকা ব্যক্ত করেন তিনি।

এদিকে, বিমানের পক্ষ থেকে বলা হয়েছে আবারো যদি ফ্লাইট বাতিল করতে হয় তাহলে হজ ফ্লাইট পরিচালনা করা তাদের জন্য কঠিন হয়ে পড়বে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০