সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার ভূমিকা ছিল: শেখ হাসিনা

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৪:২০)
বাঙালি-জাতির-আত্মপরিচয়ের-জন্য-সংগ্রাম-করেছেন-বঙ্গবন্ধু

শেখ হাসিনা

এদেশের স্বাধীনতার পেছনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদানের কথা জানত বলেই ঘাতকের দল তাকে হত্যা করেছে— বলে জনিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত বঙ্গমাতার ৮৭তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, মায়ের মতো একজন সাথী পেয়েছিলেন বলেই বঙ্গবন্ধু তার সংগ্রামে সফল হয়েছিলেন। সুখ-স্বাচ্ছন্দ ত্যাগ করে বাবার পাশে থেকে এদেশের স্বাধীনতা অর্জনে ভূমিকা রেখেছেন বঙ্গমাতা।

বঙ্গবন্ধুর ৬ দফা দেওয়ার পর আওয়ামী লীগের সঙ্কটের সময় ফজিলাতুন্নেছা মুজিব নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে দলের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করতেন বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, সেসময় যখন সব নেতা একে একে গ্রেপ্তার হচ্ছেন তখন বঙ্গমাতার নির্দেশেই আমেনা বেগমকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়েছিল। আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তির পক্ষে ছিলেন ব্যারিস্টার আমীর উল ইসলামসহ অনেক নেতাই।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০