সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুর্নীতি দমনে শ্রেষ্ঠ উপায় হচ্ছে প্রযুক্তির সদ্বব্যবহার: অর্থমন্ত্রী; দুর্নীতি ও অনিয়মের তথ্য সরাসরি জানাতে ১০৬ নম্বরে দুদকের হটলাইন চালু Desh TV Logo নতুন মুদ্রানীতি ঘোষণা; বেসরকারি খাতে ঋণের প্রবৃদ্ধি ১৬.৩ এবং সরকারি খাতে ১২.১ শতাংশ ধরা হয়েছে Desh TV Logo নারায়ণগঞ্জে সাত খুন মামলা: আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ, হাইকোর্টের রায় ১৩ আগস্ট Desh TV Logo বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র সংশোধনের ক্ষমতা বিসিবিরই, এ ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদ হস্তক্ষেপ করতে পারবে না: আপিল বিভাগ Desh TV Logo হবিগঞ্জের বাহুবলে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo আন্তর্জাতিক: লন্ডনে অ্যাসিড হামলার শিকার হয়েছেন দুই বাংলাদেশি Desh TV Logo মার্কিন সেনাবাহিনীতে ট্রান্সজেন্ডারদের আর প্রবেশের সুযোগ থাকছে না: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo আফগানিস্তানের কান্দাহার প্রদেশে সামরিক ঘাঁটিতে তালেবানের হামলায় ২৬ সেনা নিহত, আহত ১৩ Desh TV Logo মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গল টেস্ট: প্রথম দিন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৯৯ রান, শিখর ধাওয়ান ১৯০, চেতেশ্বর পুজারা ১৪৪, নুয়ান প্রদীপ ৩/৬৪ Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বন্যায় মানুষ কষ্ট পাবে না, পর্যাপ্ত খাদ্য মজুদ আছে: প্রধানমন্ত্রী

রবিবার, ১৬ জুলাই, ২০১৭ (১৪:১০)
বন্যায়-মানুষ-কষ্ট-পাবে-না,-পর্যাপ্ত-খাদ্য-মজুদ-আছে-প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

বন্যায় মানুষের যেন কষ্ট না হয় সেজন্য পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অতিরিক্ত আমদানি করে মজুদ ঠিক রাখা হচ্ছে।

তিনি বলেন, দেশের খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ করে তা যেন বিদেশে রপ্তানি করা যায় সেজন্য উৎপাদন বাড়ানোর নির্দেশ দেন তিনি।

শেখ হাসিনা জানান, জলবায়ুর পরিবর্তনগত প্রভাবে যাতে এদেশে না পড়তে পারে সেদিকে দৃষ্টি রাখছে সরকার।

রোববার বঙ্গবন্ধু জাতীয় কৃষিপদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য ১৯৭৩ সাল থেকে কৃষি পদক দিয়ে আসছে সরকার। ১৪২১ ও ২২ বঙ্গাব্দে, এ দুবছরে ৬৪ জনকে ১০টি ক্যাটাগরিতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেয়া হয়।

সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিজয়ীদের হাতে 'বঙ্গবন্ধু কৃষি পদক' তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী জানান, উৎপাদন বৃদ্ধি করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাই তার সরকারের লক্ষ্য।

এ সময় তিনি অভিযোগ করেন, ২০০১ এ ক্ষমতা ছাড়ার সময় যেখানে ২৬ লাখ টন খাদ্য মজুদ ছিল সেখানে ২০০৯ এ ক্ষমতা নেয়ার সময় ৩০ লাখ টন খাদ্য ঘাটতি ছিল।

তিনি আরো জানান, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে তুলেছে আওয়ামী লীগ সরকার।

কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি ৫০ ভাগে উন্নীত করা হয়েছে যা এবার হাওড় অঞ্চলে ৭০ ভাগএ কথা জানিয়ে তিনি বলেন, কৃষির বহুমুখীকরণ বাড়াতে হবে।

ভু-গর্ভস্থ পানির বদলে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বাড়ানোর কথা বলে প্রধানমন্ত্রী সংরক্ষণও করতেও বলেন জলাভূমি।

কৃষি, দেশের উন্নয়নে সবচেয়ে বেশি অবদান রাখছে—উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, কৃষিতে স্থিতিশীল অবস্থায় পৌঁছেছে বাংলাদেশ।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১