সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

কৃষিবিদদের উদ্ভাবনী প্রযুক্তি আবিস্কারের তাগিদ অর্থমন্ত্রীর

শুক্রবার, ১৬ জুন, ২০১৭ (১৫:১২)
কৃষিবিদদের-উদ্ভাবনী-প্রযুক্তি-আবিস্কারের-তাগিদ-অর্থমন্ত্রীর

আবুল মাল আবদুল মুহিত

দেশের পুষ্টির চাহিদা পূরণে ফলচাষে কৃষিবিদদের আরো উদ্ভাবনী প্রযুক্তি আবিস্কারের তাগিদ দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শুক্রবার সকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে জাতীয় ফল প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রীর আশা, দেশের পুষ্টির চাহিদা পুরনে, কৃষিবিদরা নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসবেন।

আর উদ্ভাবিত জাত ও প্রযুক্তি সর্বস্তরে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, দেশে এখন যে পরিমান ফলের চাহিদা, দেশীয় উৎস থেকে তার পুরোপুরি যোগান আসে না। প্রতিদিন প্রতিজনে ১১৫ গ্রাম ফলের চাহিদার বিপরীতে যোগান আসে মাত্র ৭০ গ্রাম।

চাহিদা অনুযায়ী ফলের যোগানের পরিমান নিশ্চিত করতে, কৃষিবিদদের আরো তৎপর হওয়ার নির্দেশ দেন কৃষিমন্ত্রী।

এদিকে, ৪৯টি স্টলে ১৫২ প্রজাতির ফল। রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউটের এ ফল মেলায়, বাহারি ফলের মধ্যে আছে, বিভিন্ন রংয়ের বিভিন্ন আকারের ৬০ জাতের আম। সরকারি হিসেবে বাংলাদশে প্রায় ২০০ প্রজাতির ফল থাকলেও, চাষ হয় মাত্র ৭০টি প্রজাতি।আপস.

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। দর্শনার্থীরা ফল কেনার পাশাপাশি, চাষাবাষের বিভিন্ন প্রযূক্তি সমন্ধে মেলা থেকে জানতে পারবেন।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০