সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের মেধাবী তরুণরা বিশ্বে নিজেদের তুলে ধরার সুযোগ পেয়েছে, দেশকে এগিয়ে নিয়ে গেছে- বলেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে রাজনৈতিক ও মানবিক সহায়তা দেওয়ার অঙ্গীকার ডি-এইট নেতাদের, সঙ্কটের স্থায়ী সমাধানের আহ্বান Desh TV Logo স্বাস্থ্য পরীক্ষার জন্য ৮ দিনের সফরে যুক্তরাজ্য গেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ Desh TV Logo সন্ত্রাসী, চাঁদাবাজ ও স্বাধীনতা বিরোধী কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারে না: ওবায়দুল কাদের Desh TV Logo টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত, রাজধানী ও জেলাশহরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পটুয়াখালীতে বেড়িবাঁধ ভেঙে ১৪টি গ্রাম প্লাবিত Desh TV Logo বাঙালির বন্ধু, মুক্তিযোদ্ধা ফাদার মারিনো রিগন আর নেই Desh TV Logo আন্তর্জাতিক: মালয়েশিয়ার পনোয়ে ভূমিধসে ৩ শ্রমিক নিহত, বাংলাদেশিসহ নিখোঁজ ১১ শ্রমিক Desh TV Logo কাতালোনিয়া স্পেনের অবিচ্ছেদ্য অংশ, একে আলাদা করা যাবে না: রাজা ষষ্ঠ ফিলিপ Desh TV Logo আফগানিস্তানে আলাদা দুটি মসজিদে হামলায় নিহত ৭২, আহত বহুসংখ্যক Desh TV Logo খেলা: ক্রিকেট: সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডনে বাংলাদেশ দল, রোববার দুপুর ২টায় খেলা Desh TV Logo চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল, শিগগিরই ফিরবেন দেশে Desh TV Logo সিরিজ জয় নিশ্চিত হওয়ায় ৩য় ওয়ানডেতে বিশ্রামে প্রোটিয়া ওপেনার হাশিম আমলা, তার জায়গায় ডাক পেয়েছেন নবাগত এইডেন মারক্রাম Desh TV Logo এশিয়া কাপ হকি: জাপানের কাছে ৪-০ গোলে হেরে টুর্নামেন্টে ৬ষ্ঠ বাংলাদেশে; বৃষ্টিতে চীন-ওমানের ৭ম স্থান নির্ধারণী ম্যাচ স্থগিত Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সঠিক-সুস্থ রাজনীতির পথে আসার আহ্বান

শুক্রবার, ১৬ জুন, ২০১৭ (১৮:৩৪)
সন্ত্রাসের-বিরুদ্ধে-কাজের-অঙ্গীকার-বাংলাদেশ-সুইডেনের

শেখ হাসিনা

ধ্বংস, হত্যাযজ্ঞ ও দুর্নীতি ছেড়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সঠিক ও সুস্থ রাজনীতির পথে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সুইডেনের রাজধানী স্টকহোমে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনায় এসব কথা বলেন তিনি। একই দিন স্টকহোমে শেখ হাসিনা ও সুইডিশ প্রধানমন্ত্রী স্তেফান লোফভেনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয়।

এতে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই এবং সহযোগিতার নতুন ক্ষেত্র হিসেবে জ্বালানি নিরাপত্তা, প্রযুক্তিগত উদ্ভাবন, ব্যবসা ও নগর উন্নয়নে একযোগে কাজ করার অঙ্গীকার করে দুই দেশ। পরে শুক্রবার বাংলাদেশ-সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের বাণিজ্য সংলাপে সুইডিশ উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সুইডেন সফরের দ্বিতীয় দিন শুক্রবার স্টকহোমে বাংলাদেশ-সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের আয়োজনে বাণিজ্য সংলাপে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বাংলাদেশে ব্যবসাবান্ধব নীতির সুযোগ নিয়ে তৈরি পোশাক, ওষুধ, জাহাজ নির্মাণ ও তথ্যপ্রযুক্তির মতো দ্রুত বিকাশমান খাতে বিনিয়োগের জন্য সুইডিশ উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে দু'দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ ক্ষেত্রে সম্পর্ক জোরদারে সুইডেন-বাংলাদেশ বিজনেস কাউন্সিল এবং নরডিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর একটি সমঝোতা স্মারক সই হয়।

এ দিন শীর্ষ স্থানীয় দুটি সুইডিশ কোম্পানি- দ্য ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন বাংলাদেশের বিদ্যুত ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। সকালে গ্র্যান্ড হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা সাক্ষাতে কোম্পানি দুটির শীর্ষ নির্বাহীরা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সমৃদ্ধি ও আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী স্টকহোমে প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

এ সময় ধ্বংস, হত্যাযজ্ঞ ও দুর্নীতি ছেড়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুস্থ রাজনীতির পথে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত নির্বাচনে অংশ না নেওয়ার ভুল থেকে শিক্ষা নিয়ে তাদেরকে আগামী নির্বাচনে অংশ নেওয়ারও আহ্বান জানান তিনি। বলেন, বর্তমান সরকারের লক্ষ্য দেশকে উন্নত করা আর বিএনপির উদ্দেশ্য দেশকে ধ্বংসের পথে নিয়ে যাওয়া।

একইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টকহোমে সুইডিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী স্তেফান লোফভেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এসময় দুই দেশই সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই এবং সহযোগিতার নতুন ক্ষেত্র হিসেবে জ্বালানি নিরাপত্তা, প্রযুক্তিগত উদ্ভাবন, ব্যবসা ও নগর উন্নয়নে একযোগে কাজ করার অঙ্গীকার করে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১