সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

হাওরে দুর্যোগ প্রতিরোধে বেড়িবাধঁ-খাল খনন করা হবে

বৃহস্পতিবার, ১৮ মে, ২০১৭ (১৩:৫৭)
হাওরে-দুর্যোগ-প্রতিরোধে-বেড়িবাধঁ-খাল-খনন-করা-হবে

শেখ হাসিনা

হাওর অঞ্চলে দুর্যোগ প্রতিরোধে যেখানে প্রয়োজন বেড়িবাঁধ নির্মাণ ও নদী-খাল খননের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার নেত্রকোণার খালিয়াজুড়িতে বন্যাদুর্গত হাওর এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করতে গিয়ে তিনি এ কথা বলেন।

পরবর্তী ফসল না ওঠা পর্যন্ত কৃষিঋণ আদায় বন্ধ রাখতে সরকারি নির্দেশনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ অঞ্চলের ক্ষতিগ্রস্ত কৃষকরা যাতে পুনরায় ঋণ নিতে পারে সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

বন্যা প্রতিরোধে হাওর অঞ্চলে প্রয়োজনীয় বেড়িবাঁধ নির্মাণ ও নদী-খাল খনন করে নাব্যতা বৃদ্ধি করারও আশ্বাস দেন শেখ হাসিনা। এছাড়াও পাহাড়ী ও হাওর অঞ্চলের কথা মাথায় রেখে হাওরের শিক্ষার্থীদের জন্য আবাসিক স্কুল প্রতিষ্ঠার সরকারের পরিকল্পনার কথাও জানান তিনি।

পরে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন প্রধানমন্ত্রী। সেখানে ক্ষতিগ্রস্ত এক হাজার দুইশো পঞ্চাশটি পরিবারের মধ্যে মাথাপিছু ৩০কেজি চাল ও ৫০০ টাকা অর্থ সহায়তা দেওয়া হয়।

এরপর প্রধানমন্ত্রী বল্লভপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ক্ষতিগ্রস্ত আরো আড়াইশো পরিবারের মধ্য ত্রাণ বিতরণ করেন।

এর আগে সকাল পৌনে দশটার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার খালিয়াজুড়ি ডিগ্রি কলেজ মাঠে অবতরণ করে। সেখানে সমাবেশে যোগ দেন তিনি।

গত ৩০ এপ্রিল সুনামগঞ্জের সাল্লা উপজেলার ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল ও নগদ অর্থ বিতরণ করেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০