সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ২০১৮-২০১৯ অর্থবছরে বাজেটের আকার সাড়ে ৪ লাখ কোটি টাকা হতে পারে: অর্থমন্ত্রী Desh TV Logo আজ ষষ্ঠী, শুরু হলো ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব Desh TV Logo পূজা এবং আশুরাকে ঘিরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে: র্যা ব ডিজি Desh TV Logo দুর্গাপূজা ও আশুরা উপলক্ষে দিনাজপুর হিলি স্থলবন্দরে আগামী ৭ দিন আমদানি-রপ্তানি বন্ধ Desh TV Logo বিসিবির বার্ষিক সাধারণ সভায় বাধা নেই: হাইকোর্ট, বর্তমান পরিচালনা পর্ষদের কার্যক্রম কেন অবৈধ নয়, জানতে চেয়ে রুল Desh TV Logo রাখাইনে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী মানবতার বিরুদ্ধে অপরাধ করেছে: হিউম্যান রাইটস ওয়াচ Desh TV Logo চট্টগ্রামে দুই বিচারকের এজলাসে বোমা হামলার আলাদা দুই মামলায় তিন জঙ্গির ১৪ বছরের কারাদণ্ড Desh TV Logo ফরিদপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র, অভিযোগ উত্তর কোরীয় পররাষ্ট্রমন্ত্রীর; এ অভিযোগ অযৌক্তিক: হোয়াইট হাউস Desh TV Logo পশ্চিম তীরে ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে ৩ ইসরায়েলি নিহত, পুলিশের গুলিতে হামলাকারীর মৃত্যু Desh TV Logo জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মিয়ানমারে রোহিঙ্গা নিধন নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার বৈঠবে বসবে Desh TV Logo খেলা: বিসিবির বার্ষিক সাধারণ সভায় বাধা নেই: হাইকোর্ট; বর্তমান কমিটির কাজ চালিয়ে যাওয়া থেকে বিরত রাখতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল Desh TV Logo আজ ইউরোপীয়ান ফুটবলের ১৫০তম ম্যাচ খেলতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ান রোনালদো Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

অসাধু ব্যবসায়ী কারসাজিতে বাড়িয়েছে চালের দাম: খাদ্যমন্ত্রী

বৃহস্পতিবার, ০৪ মে, ২০১৭ (১৪:১৬)
অসাধু-ব্যবসায়ী-কারসাজিতে-বাড়িয়েছে-চালের-দাম-খাদ্যমন্ত্রী

কামরুল ইসলাম

কিছু অসাধু ব্যবসায়ী কারসাজি করে চালের দাম বাড়িয়েছে আর এ অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করার দায়িত্ব বাণিজ্যমন্ত্রীর— বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে চালকল মালিকদের সঙ্গে বৈঠক শেষে এমন অভিযোগ করে কামরুল ইসলাম বলেন, আগামী ১৫/২০ দিনের মধ্যে বোরো ধান ঘরে উঠলে এ সংকট থাকবে না।

সাময়িক সংকট নিরসন এবং অসাধু ব্যবসায়ীদের কারসাজি বন্ধ করতে, খাদ্য আমদানির উপর থেকে শুল্ক উঠিয়ে দিতে অর্থমন্ত্রীর কাছে আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী।

সরকারের দাবি, দেশে খাদ্য সংকট নেই। উল্টো চাল উদ্বৃত্ত আছে। কিন্তু প্রতিবছরই বোরো মৌসুমের আগে, বেড়ে যায় মোটা চালের দাম। অতীতের সব রেকোর্ড ভেঙ্গে এবার বেড়েছে আশংকাজনক হারে। কেজিতে ৭ থেকে ৮ টাকা। আপস.

এ নিয়ে চালকল মালিকদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী। চালকল মালিকদের দাবি, তাদের কেউই চাল মজুদ করেননি। দামও বাড়াননি।

খাদ্যমন্ত্রীর দাবি, এখনও সরকারি গুদামে ৫ লাখ টনেরও বেশি চাল মজুদ আছে। কাজেই কোন ঘাটতি নেই। আছে কিছু ব্যবসায়ীর কারসাজি।

সরকারের কাছে অসাধু ব্যবসায়ীদের কারসাজির খবর আছে, কিন্তু সরকার তা কেন নিয়ন্ত্রণ করতে পারছে না, এমন প্রশ্নের জবাবে, খাদ্যমন্ত্রী দায় চাপালেন বাণিজ্যমন্ত্রীর ওপর।

খাদ্যমন্ত্রী জানান, ভারত থেকে চাল আমদানিতে ২৫% শুল্ক উঠিয়ে দেওয়ার প্রস্তাব করা হয়েছে।

দেশে খাদ্য সংকট নেই তবে তারপরও কেন আমদানির উদ্যোগ, এমন প্রশ্নে এড়িয়ে যান কামরুল ইসলাম।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০