সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে গ্রিক দেবীর ভাস্কর্য অপসারণ; এটি শুধু ভাস্কর্য নয়, সংস্কৃতির অপসারণ: ভাস্কর মৃণাল হক; প্রতিবাদে সন্ধ্যায় শাহবাগে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল Desh TV Logo ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে বের করা বিক্ষোভ-মিছিলে পুলিশের বাধা, জল কামান ও টিয়ারশেল নিক্ষেপ; লিটন নন্দীসহ আটক ৩ জন, আহত কয়েকজন Desh TV Logo আগামীকাল সারাদেশে কয়েকটি সংগঠনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা Desh TV Logo খুলনায় দুর্বৃত্তদের গুলিতে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও তার দেহরক্ষী নিহত, গুলিবিদ্ধ দুই; প্রতিবাদে আগামীকাল খুলনা বিভাগে আধাবেলা হরতালের ডাক Desh TV Logo সাভারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত Desh TV Logo আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীর মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যের ম্যানচেস্টারে হামলাকারী আবেদির আইএস সংশ্লিষ্টতার প্রমাণ মিলেছে: পুলিশ Desh TV Logo খেলা: ক্রিকেট: খেলোয়ার ও ভক্তদের নিরাপত্তা জোরদারের আশ্বাস দিলেন আইসিসি’র অ্যান্টি করাপশন ও সিকিউরিটি ইউনিটের চেয়ারম্যান Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

দুদকের সঙ্গে কাজে আগ্রহী এফবিআই

বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭ (১৮:২৬)
দুদকের-সঙ্গে-কাজে-আগ্রহী-এফবিআই

মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)

জঙ্গি অর্থায়ন তদন্ত ও অবৈধ অর্থপাচার রোধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)।

ঢাকায় আমেরিকান দূতাবাসে নিযুক্ত সংস্থাটির এক কর্মকর্তা দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে দেখা করে এ আগ্রহের কথা জানান। এ বিষয়ে দুদক চেয়ারম্যান জানিয়েছেন আগামী জুলাইতে এফবিআইয়ের প্রতিনিধি দলের ঢাকায় আসার সম্ভবনা রয়েছে। দুর্নীতি প্রতিরোধে দুই সংস্থার মধ্যে একটি সমঝোতাস্মারক সই হবে আশা করছেন দুদক চেয়ারম্যান ।

জঙ্গিবাদে অর্থায়ন বন্ধ, অবৈধ অর্থ পাচার রোধসহ দেশে দুর্নীতি কমানোর লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক নানা সংগঠন ও সংস্থার সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি তদন্ত, যাচাই - বাচাইয়ে কর্মকর্তাদের দক্ষতা বাড়ানোর ওপর জোর দিচ্ছে সংস্থাটি।

তারই ধারাবাহিকতার অংশ হিসেবে বৃহস্পতিবার সেগুনবাগিচা দুদক কার্যালয়ে আসেন ঢাকার মার্কিন দূতাবাসে নিযুক্ত এফবিআই প্রতিনিধি ডেভিট জে ইটন। তিনি দীর্ঘক্ষণ দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে সংস্থাটির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, জঙ্গিবাদের অর্থায়নের উৎস খুঁজতে এবং অবৈধ অর্থ পাচার নিয়ে দুদক ও এফবিআই যৌথভাবে কাজ করবে।

জুলাই মাসে এফবিআইয়ের একটি প্রতিনিধি দল ঢাকায় এলে দুই দেশের মধ্যে সমঝোতাস্মারক সই হবে বলেও জানান তিনি।

এছাড়া দুদকের দক্ষতা বাড়াতে এফবিআইয়ের পক্ষ দুদক তদন্ত কর্মকর্তাদের নিয়মিত প্রশিক্ষণ দেয়া হবে, এ বিষয়টিও বৈঠকে গুরুত্ব পেয়েছে বলে জানান দুদক চেয়ারম্যান।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১