সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: গোপালগঞ্জে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের মৃত্যুদণ্ড Desh TV Logo নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি গেজেট আকারে প্রকাশে ৮ অক্টোবর পর্যন্ত সরকারকে সময় দিয়েছে আপিল বিভাগ Desh TV Logo বন্যার্তদের সহায়তায় দিনাজপুর পরিদর্শনে প্রধানমন্ত্রী Desh TV Logo টাঙ্গাইলে রেললাইনের মাটি সরে যাওয়ায় রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ Desh TV Logo ঈদযাত্রা: তৃতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে; আজ দেওয়া হচ্ছে ২৯ আগস্টের টিকিট Desh TV Logo আন্তর্জাতিক: ভারতের উত্তর প্রদেশে ট্রেন দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যু, আহত ৪০ Desh TV Logo স্পেনের বার্সেলোনায় হামলার ঘটনায় সন্দেহভাজন লরিচালক মরোক্কান বংশোদ্ভূত আবু ইউনূস ইয়াকুবকে খুঁজছে পুলিশ Desh TV Logo খেলা: ক্রিকেট: অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা; ফিরলেন নাসির, শফিউল; বাদ পড়লেন মমিনুল Desh TV Logo প্রস্তুতি ম্যাচ খেলতে চায় না অস্ট্রেলিয়া Desh TV Logo ৭ দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

দুদকের সঙ্গে কাজে আগ্রহী এফবিআই

বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০১৭ (১৮:২৬)
দুদকের-সঙ্গে-কাজে-আগ্রহী-এফবিআই

মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)

জঙ্গি অর্থায়ন তদন্ত ও অবৈধ অর্থপাচার রোধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)।

ঢাকায় আমেরিকান দূতাবাসে নিযুক্ত সংস্থাটির এক কর্মকর্তা দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে দেখা করে এ আগ্রহের কথা জানান। এ বিষয়ে দুদক চেয়ারম্যান জানিয়েছেন আগামী জুলাইতে এফবিআইয়ের প্রতিনিধি দলের ঢাকায় আসার সম্ভবনা রয়েছে। দুর্নীতি প্রতিরোধে দুই সংস্থার মধ্যে একটি সমঝোতাস্মারক সই হবে আশা করছেন দুদক চেয়ারম্যান ।

জঙ্গিবাদে অর্থায়ন বন্ধ, অবৈধ অর্থ পাচার রোধসহ দেশে দুর্নীতি কমানোর লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক নানা সংগঠন ও সংস্থার সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি তদন্ত, যাচাই - বাচাইয়ে কর্মকর্তাদের দক্ষতা বাড়ানোর ওপর জোর দিচ্ছে সংস্থাটি।

তারই ধারাবাহিকতার অংশ হিসেবে বৃহস্পতিবার সেগুনবাগিচা দুদক কার্যালয়ে আসেন ঢাকার মার্কিন দূতাবাসে নিযুক্ত এফবিআই প্রতিনিধি ডেভিট জে ইটন। তিনি দীর্ঘক্ষণ দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে সংস্থাটির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, জঙ্গিবাদের অর্থায়নের উৎস খুঁজতে এবং অবৈধ অর্থ পাচার নিয়ে দুদক ও এফবিআই যৌথভাবে কাজ করবে।

জুলাই মাসে এফবিআইয়ের একটি প্রতিনিধি দল ঢাকায় এলে দুই দেশের মধ্যে সমঝোতাস্মারক সই হবে বলেও জানান তিনি।

এছাড়া দুদকের দক্ষতা বাড়াতে এফবিআইয়ের পক্ষ দুদক তদন্ত কর্মকর্তাদের নিয়মিত প্রশিক্ষণ দেয়া হবে, এ বিষয়টিও বৈঠকে গুরুত্ব পেয়েছে বলে জানান দুদক চেয়ারম্যান।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান