জাতীয়

মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ (১৮:১৮)

গণপরিবহন খাতের সঙ্গে সংশ্লিষ্টরা ক্ষমতাধর-প্রভাবশালী

ওবায়দুল কাদের

গণপরিবহন খাতের সঙ্গে সংশ্লিষ্টরা সামান্য ব্যক্তি নন বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তারা অনেক ক্ষমতাধর ও প্রভাবশালী। মঙ্গলবার সকালে দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রাজধানীতে সিটিং সার্ভিস নিয়ে যে অঘোষিত ধর্মঘট পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তা সমাধানে শিগগিরই পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবেন বলে জানান তিনি।

রাজধানীর গণপরিবহনে সিটিং সার্ভিস তুলে দেয়ায় উদ্ভূত পরিস্থিতিতে সাংবাদিকদের প্রশ্নের মুখে বেকায়দায় পড়েন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রশ্ন ছিল, গণপরিবহনে এমন বিশৃংখল পরিস্থিতি কীভাবে হল এবং শৃংখলা ফেরাতে সরকার কী ব্যবস্থার কথা ভাবছে? জবাবে মন্ত্রী বললেন, গণপরিবহনের মালিকরা সামান্য লোক নন, তারা অনেক প্রভাবশালী ও ক্ষমতাধর।

সরকার কিংবা মন্ত্রীর চেয়েও কি তাদের ক্ষমতা বেশি? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ফিটনেস বিহীন গাড়ি চলাচল বন্ধে ভ্রাম্যমাণ আদালত বসালে, ভাড়ার নৈরাজ্য বন্ধ করতে চাইলে এমন নানা ইস্যুতে তারা ধর্মঘটসহ বাস চলাচল বন্ধ রাখে, জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে সরকার অনেক সময় তাদের অন্যায্য বিষয়ও মেনে নিতে বাধ্য হয়। তবে সরকার শক্তিশালী বলেও উল্লেখ করেন তিনি।

সরকার পরিবহন খাত নিয়ন্ত্রনে ব্যর্থ কিনা এমন প্রশ্নের জবাবে রেগে যান মন্ত্রী। জবাবে বলেন..

এর আগে ১৯৯১ সালে বিআরটিসির বাস চাপায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাফিয়া গাজি'র নিহতের ঘটনায় ক্ষতিপূরণ হিসাবে তার বাবা কামাল আহম্মেদ এর কাছে আড়াই লাখ টাকার চেক তুলে দেন সড়ক পরিবহনমন্ত্রী।

এছাড়াও রয়েছে

শান্তি নিকেতনে হাসিনা-মোদি বৈঠক

চুক্তি না হলেও তিস্তা সমস্যার অগ্রগতি হবে: ওবায়দুল

আইন মেনেই মাদকবিরোধী অভিযান চালাচ্ছে সরকার: হানিফ

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেই সমাধানে বিশ্বাসী বাংলাদেশ: শেখ হাসিনা

ইন্টারনেটের গতি স্বাভাবিক হবে শনিবার থেকে

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রিয়াঙ্কার

আগামী ১ জুন থেকে ট্রেনের টিকেট বিক্রি শুরু

আ’লীগের পূর্ণ সমর্থন আছে মাদকবিরোধী অভিযানে: কাদের

শান্তি নিকেতনে হাসিনা-মোদি বৈঠক

সরকারের মাদকবিরোধী অভিযান রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত: মির্জা ফখরুল

রাশিয়ার হিউনদাই মোটরস্টুডিতেও বিশাল প্রদর্শনী আয়োজন করছে ফিফা

সালাহর চেয়ে আমি একদমই আলাদা: রোনলদো