সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

গণপরিবহন সঙ্কটে দুর্ভোগে নগরবাসী

মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ (১৮:১৪)
গণপরিবহন-সঙ্কটে-দুর্ভোগে-নগরবাসী

গণপরিবহন সঙ্কট

সিটিং সার্ভিস উঠিয়ে দেয়ার জের ধরে রাজধানীর সড়কগুলোতে গণপরিবহন সঙ্কটে দুর্ভোগে নগরবাসী। টিকিট দিয়ে এখনো অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে বলে অভিযোগ যাত্রী সাধারণের।

আর বাস মালিকরা বলছেন, ভাড়া নিয়ে ঝামেলা হওয়ার কারণে সড়কে বাস নামানো হচ্ছে না। সিটিং সার্ভিস তুলে দেয়া মালিক সমিতির স্বেচ্ছাচারিতা বলেও দাবি তাদের। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সমিতির নেতারা জানিয়েছেন।

এদিকে, রাস্তায় বাস নামাচ্ছেন না যেসব মালিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে রাজধানীর বিভিন্ন স্থানে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। আর এ অভিযানে সাহায্য করে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সদস্যরা। তবে তিন দিনের এই অভিযানে রাজধানীর সড়কে গণপরিবহন কমেছে।

আর এ গণপরিবহন কমে যাওয়ার কারণে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। অভিযানের পরও গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেচেন যাত্রীদের অনেকেই।

বাস মালিকরা বলছেন, কোনো বাসেই অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে না। বিআরটিএর চার্ট অনুযায়ী ভাড়া আদায় করা হচ্ছে। শ্রমিকরা কাজে যোগ না দেয়ায় বাস সড়কে নামানো হচ্ছে না। তাদের অভিযোগ, মালিক সমিতি জোর করে তাদের ওপর সিটিং সার্ভিস বন্ধের সিন্ধান্ত চাপিয়ে দিয়েছে।

তবে বাস মালিক সমিতি এ কথা মানতে নারাজ। তারা বলছেন, সিদ্ধান্ত সবার সঙ্গে আলোচনা করেই নেয়া হয়েছে। সমিতি ও মালিকদের মধ্যে কোনো মতবিরোধ নেই।

বিআরটিএ'র ম্যাজিস্ট্রেট বলেছেন, যারা অতিরিক্ত ভাড়া আদায় করবে তাদের আইনের আওতায় আনা হবে।

এদিকে, বাস মালিকরা রাজধানীতে গণপরিবহনের সংখ্যা কমিয়ে দিয়ে অঘোষিত ধর্মঘট ডেকেছে বলে অভিযোগ করেছে যাত্রী কল্যান সমিতি। জড়িতদের রুট পারমিট বাতিলসহ তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থারও দাবি জানায় সংগঠনটি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
৩০* রমযান ২৬ জুন, সোম 2017-06-26 06:00:00
সাহরী
৩:৪০
ফজর
৩:৪৬
ইফতার
৬:৫৩
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০