সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ভুটানে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন শেখ হাসিনা

সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭ (১৮:৪৮)
ভুটানে-৩-দিনের-রাষ্ট্রীয়-সফরে-যাচ্ছেন-শেখ-হাসিনা

শেখ হাসিনা

ভুটানের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে আগামীকাল (মঙ্গলবার) ৩ দিনের রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে নদীর অববাহিকাভিত্তিক পানিসম্পদ ব্যবস্থাপনা, জল-বিদ্যুত, উপ-আঞ্চলিক সহযোগিতাসহ দু'দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা ও বেশ কয়েকটি সমঝোতা স্বারক ও চুক্তি সই হবে।

এছাড়া রাজধানী থিম্পুতে অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভুটান বাংলাদেশকে স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে স্বীকৃতি দেয়। ২০০৯ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুটান সফরের পর বাংলাদেশের সঙ্গে দেশটির বিদ্যমান সম্পর্ক দ্বিপাক্ষিকভাবে ও উপ-আঞ্চলিক প্রেক্ষাপটে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে।

এরপর ২০১১, ২০১৩ ও ২০১৪ সালে ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীসহ দেশটির উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা বাংলাদেশ সফরে আসেন। এতে দু'দেশের সম্পর্ক আরো গভীর হয়।

এবার ৩ দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটান যাচ্ছেন। এই সফরে দু'দেশের প্রধানমন্ত্রী পর্যায়ে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে নদীর অববাহিকাভিত্তিক পানিসম্পদ ব্যবস্থাপনা, জল-বিদ্যুত, উপ-আঞ্চলিক সহযোগিতাসহ দু'দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা ও বেশ কয়েকটি সমঝোতা স্বারক ও চুক্তি স্বাক্ষর হবে।

প্রধানমন্ত্রীর ভুটার সফর উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও এ সফরে প্রধানমন্ত্রী রাজধানী থিম্পুতে অটিজম বিষয়ে একটি আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন এবং সম্মেলনের উচ্চ পর্যায়ের প্যানেলে সভাপতিত্বও করবেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী এএইএচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির প্রধান শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন।

সফর শেষে আগামী ২০ এপ্রিল ঢাকা ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০