সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বাংলাদেশ মমতার বিকল্প প্রস্তাব আমলে নেয়নি: ইনু

সোমবার, ১০ এপ্রিল, ২০১৭ (১৯:০১)
বাংলাদেশ-মমতার-বিকল্প-প্রস্তাব-আমলে-নেয়নি-ইনু

হাসানুল হক ইনু

তিস্তার পরিবর্তে পশ্চিমবঙ্গের অন্য ৪টি ছোট নদীর পানি বণ্টনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প প্রস্তাব আমলে নেয় বাংলাদেশ ও ভারত। সোমবার দুপুরে সচিবালয়ে প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, শুধু তিস্তা নয় বরং অভিন্ন ৫৪টি নদীর পানি বণ্টন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জোরালো অবস্থান ভারতের কাছে তুলে ধরেছেন।

এছাড়া ভারতের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা সংক্রান্ত সমঝোতাস্মারক নিয়ে বিএনপি নেত্রীসহ যারা বিরূপ মন্তব্য করেছেন তাদেরও কঠোর সমালোচনা করেন ইনু।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের আপত্তিতে তিস্তা চুক্তি এবার না হলেও ভারতের কেন্দ্রীয় সরকার আশ্বাস দিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই এ চুক্তি হবে।

যদিও তিস্তার পরিবর্তে পশ্চিমবঙ্গের অন্য চারটি ছোট নদীর পানি বন্টনে বিকল্প প্রস্তাব দিয়েছেন মমতা। তবে নয়াদিল্লি মমতার এই প্রস্তাব প্রত্যাখান করেছে। বাংলাদেশের পক্ষ থেকেও মমতার প্রস্তাব আমলে নেয়া হয়নি।

তিনি বলেন, চুক্তির বিষয় নিয়ে আগে থেকে সব দলের সঙ্গে আলোচনা করতে হবে বাংলাদেশে এমন কোনো নজির নেই। প্রতিরক্ষা সহযোগিতায় ভারতের সঙ্গে সমঝোতা স্মারক সই বাংলাদেশে জন্য ইতিবাচক বলেও দাবি তার।

এইসব চুক্তি-সমঝোতা স্মারক নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়ার বক্তব্যের কঠোর সমালোচনাও করেছেন তথ্যমন্ত্রী।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০