সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণেই বড় কোনো নাশকতা ঘটাতে পারে নাই জঙ্গিরা: মনিরুল ইসলাম Desh TV Logo নিজেদের ব্যর্থতার কারণেই হাওরকে দুর্গত এলাকা ঘোষণা করছে না সরকার: বিএনপি Desh TV Logo পটুয়াখালীতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দস্যু আলিফ ও কবিরাজ বাহিনীর আত্মসমর্পণ, অস্ত্র ও গোলা-বারুদ জমা Desh TV Logo অফিসার মেস থেকে রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার সাব্বির আহমেদের মরদেহ উদ্ধার, আত্মহত্যা বলে প্রাথমিক ধারনা চিকিৎসকদের Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, মোট নিহত ১৬ Desh TV Logo গাজীপুরের শ্রীপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু Desh TV Logo রাজধানীর শ্যামপুরে ট্রাকচাপায় নিহত ২ Desh TV Logo বিশিষ্ট আবৃত্তিকার কাজী আরিফ ‘ক্লিনিক্যালি ডেড’, নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই শুক্রবার দিবাগত রাতে আরেকটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া, দাবি দক্ষিণ কোরিয়ার; বড় ধরনের সংঘাতের আভাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের Desh TV Logo বাংলাদেশ, ভারত ও নেপালের সঙ্গে আঞ্চলিক মোটরযান চুক্তি থেকে পিছু হটলো ভুটান Desh TV Logo খেলা: ক্রিকেট: স্থগিত দুটি টেস্ট খেলতে আগস্টে আসছে অস্ট্রেলিয়া; পাকিস্তানের না আসার বিষয়ে পিসিবির সঙ্গে আলোচনার পর আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে: বিসিবি সভাপতি Desh TV Logo ফুটবল: স্প্যানিশ লা লিগা: রিয়াল মাদ্রিদ-ভ্যালেন্সিয়া (রাত সোয়া ৮টা), লাস পালমাস-অ্যাতলেটিকো মাদ্রিদ (রাত সাড়ে ১০টা), এস্পানিওল-বার্সেলোনা (রাত পৌনে ১টা) Desh TV Logo জার্মান বুন্দেসলিগা: ডর্টমুন্ড-কোলন (সন্ধ্যা সাড়ে ৭টা), উলফসবার্গ-বায়ার্ন (রাত সাড়ে ১০টা) Desh TV Logo ইতালিয়ান সিরি আ: আটালান্টা ২-২ ইয়ুভেন্টাস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

২৫ মার্চকে গণহত্যা দিবস ঘোষণার প্রস্তাব অনুমোদন

সোমবার, ২০ মার্চ, ২০১৭ (১৮:৪১)
২৫-মার্চকে-গণহত্যা-দিবস-ঘোষণার-প্রস্তাবে-অনুমোদন

মন্ত্রিসভা

২৫ মার্চকে গণহত্যা দিবস ঘোষণার প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

এছাড়াও বৈঠকে নগর ও অঞ্চল পরিকল্পনা আইন-২০১৭ খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। পাশাপাশি বস্ত্র আইনেও নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া সরকারের অনুমোদন ছাড়া বাড়ি-ঘর নির্মাণ করলে পাঁচ বছরের কারাদণ্ড ও ৫০ লাখ টাকা জরিমানার বিধান রেখে নগর ও অঞ্চল পরিকল্পনা আইনের খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের শুরুতেই শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্ট ম্যাচে বিজয়ী হওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানায় মন্ত্রিসভা।

সোমবারের মন্ত্রিসভায় মোট ১০টি আলোচ্য বিষয়ের মধ্যে চারটিই আইন সংশ্লিষ্ট। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের "২৫ মার্চকে জাতীয় গণহত্যা দিবস"র প্রস্তাবে অনুমোদন দেয় মন্ত্রিসভা। আর দিবসটি এ বছর থেকেই পালিত হবে, কিংবা ওইদিন সরকারি ছুটি থাকবে কিনা সেটি নির্ধারণ করবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

পরে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের এসব বিষয়ে অবগত করেন।

আইনগুলোর মধ্য " নগর ও অঞ্চল পরিকল্পনা" আইনে বাড়ি নির্মাণের ক্ষেত্রে দেশের সকল নাগরিককে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমতি নেয়া বাধ্যতামূলক করা হয়েছে। যদি আইনের ব্যতয় ঘটে তাহলে ৫ বছরের কারাদণ্ড এবং ৫০ লাখ টাকা জরিমানার বিধান রাখা হয়েছে।

এছাড়া মেয়াদার্ত্তীন বালাইনাশক ব্যবহার, মজুদ ও বিক্রি করলে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ বছরের শাস্তির বিধান রেখে " বালাইনাশক আইনের" খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। একই অপরাধ বার বার করলে জরিমানার পরিমান দ্বিগুণ হবে। আর প্রবাসী নারীদের সুরক্ষাসহ প্রবাসীদের কল্যাণে " প্রবাসী কল্যাণ বোর্ড" আইনের খসড়ায়ও অনুমোদন দেয়া হয়েছে। এর বাইরে বস্ত্র আইন এবং তথ্য ও প্রযুক্তি খাতে গবেষণার জন্য ফেলোশিপের অনুদান দেয়া সম্পর্কিত একটি সংশোধিত নীতিমালার খসড়ায়ও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০