সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জার্মানি পৌঁছেছেন শেখ হাসিনা

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭ (১৪:০১)
জার্মানি-পৌঁছেছেন-শেখ-হাসিনা

শেখ হাসিনা

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানির স্থানীয় সময় সকাল ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এ সময় শেখ হাসিনাকে স্বাগত জানান জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। পরে বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মিউনিখ মেরিয়ট হোটেলে নিয়ে যাওয়া হয়।

মিউনিখে বাইরিসার হফ কনফারেন্স হলে নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। এতে রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক মহলের কাছে গুরুত্ব সহকারে তুলে ধরার পাশাপাশি তাদের পুনর্বাসনে সহযোগিতা চাইবে বাংলাদেশ।

রাতে রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে মিউনিখ মেয়রের দেওয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর সফরের দ্বিতীয় দিন শনিবার জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা। এরপর জার্মানির প্রতিরক্ষামন্ত্রীর দেয়া মধ্যাহ্নভোজে যোগ দেবেন। পরে একটি প্যানেল আলোচনাতেও অংশ নেয়ার কথা রয়েছে তার।

জার্মান চ্যান্সেলরের সঙ্গে বৈঠকে দু'দেশের বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন সহযোগিতা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, জলবায়ু নিরাপত্তা, ইউরোপে চলমান শরণার্থী ও অভিবাসন সঙ্কটসহ বিভিন্ন বিষয় প্রধান্য পাবে।

বিশ্বে নিরাপত্তা আলোচনার 'থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স' হিসেবে পরিচিত এ সম্মেলনে এবারই প্রথম আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা এতে যোগ দিচ্ছেন।

আগামী ১৯ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০