সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সারাদেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহার, শ্রমিকদের কাজে যোগদানের আহ্বান নৌমন্ত্রীর Desh TV Logo সড়ক দুর্ঘটনার জন্য দায়ী দুই চালকের সাজার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে পরিবহন ধর্মঘটে জনভোগান্তি চরমে, গাবতলীতে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ; এক পরিবহন শ্রমিক মারা গেছেন বলে শ্রমিকদের দাবি, এক পুলিশ সদস্য গুরতর আহত; আজকের মধ্যেই অচলাবস্থা নিরসনের আশ্বাস ওবায়দুল কাদেরের Desh TV Logo জনভোগান্তি না বাড়িয়ে পরিবহন ধর্মঘটকারীদের আইনের আশ্রয় নেওয়া উচিৎ: স্বরাষ্ট্রমন্ত্রী; বললেন, নাশকতার ঘটনায় মামলা হবে Desh TV Logo পরিবহন শ্রমিকদের আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ আইনমন্ত্রীর Desh TV Logo এক মন্ত্রীর ইন্ধনেই পরিবহন ধর্মঘট চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: মির্জা ফখরুল Desh TV Logo পরিবহন ধর্মঘটের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট, আদালতের রায়ের বিরুদ্ধে দেওয়া কর্মসূচি কেন অবৈধ নয় জানতে চেয়ে উচ্চ আদালতের রুল Desh TV Logo গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৮টি বিদ্যুৎকেন্দ্র ও ১০টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী; বললেন, সরকার আন্তরিক বলেই দেশের উন্নয়ন হচ্ছে Desh TV Logo টেকনাফে আনসার ক্যাম্পের লুট হওয়া ছয়টি অস্ত্র নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড় থেকে উদ্ধার Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন কংগ্রেসে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম ভাষণ: টিপিপি চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের প্রত্যাহার ও মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অঙ্গীকার পুনর্ব্যক্ত Desh TV Logo রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে সিরিয়ার বিরুদ্ধে অবরোধ আরোপে জাতিসংঘ প্রস্তাবে রাশিয়া ও চীনের ভেটো Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড, নেতৃত্বে রঙ্গনা হেরাথ Desh TV Logo ফুটবল: শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ: দক্ষিণ কোরিয়ান ক্লাব পোচেন এফসির কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে চট্টগ্রাম আবাহনী Desh TV Logo লা লিগা: বার্সেলোনা-স্পোর্তিং গিওন (রাত সাড়ে ১২টা), রিয়াল মাদ্রিদ-লাস পালমাস (রাত আড়াইটা); এফ এ কাপ: ম্যানচেস্টার সিটি-হাডার্সফিল্ড (রাত পৌনে ২টা); জার্মান কাপ কোয়ার্টার ফাইনাল: বায়ার্ন মিউনিখ-শালকে (রাত পৌনে ২টা) Desh TV Logo প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ ও বক্ষব্যাধী সার্জন ডা. লোকেশ বি এম এবং নিউরোসার্জন ও ইন্টারভেন্সনালিস্ট ডা. হরিপ্রকাশ চক্রবর্তী সম্প্রতি জয়নুল হক সিকদার ওমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে যোগদান করেছেন Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

রাতে মিউনিখে নিরাপত্তা সম্মেলনে যোগদিতে জার্মান যাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৫৭)
রাতে-মিউনিখে-নিরাপত্তা-সম্মেলনে-যোগদিতে-জার্মান-যাচ্ছেন-প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের জন্য তিন দিনের সরকারি সফরে আজ- বৃহস্পতিবার রাতে জার্মানির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ১৭ ফেব্রুয়ারি থেকে এ সম্মেলন শুরু হবে।

সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সাথে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

রাত ৯ টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী ইতিহাদ এয়ারলাইন্সের ফ্লাইট (ইওয়াই ২৫৩) যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

জার্মানি যাবার পথে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে এক ঘণ্টা যাত্রাবিরতী শেষে প্রধানমন্ত্রীর আগামীকাল -শুক্রবার সকালে জার্মানি পৌঁছার কথা রয়েছে।

মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাবেন। সেখান থেকে প্রধানমন্ত্রীকে সুশোভিত মোটর শোভাযাত্রা সহযোগে বার্লিনের ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হবে। জার্মানি সফরকালে প্রধানমন্ত্রী সেখানেই অবস্থান করবেন।

বিকেলে প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেবেন। সেখানে আগত অতিথিদের সম্মানে মিউনিখের মেয়র আয়োজিত এক সম্বর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ১৮ ফেব্রুয়ারি মিউনিখে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেবেন এবং একইদিনে সম্মেলনের প্যানেল আলোচনায় জলবায়ু নিরাপত্তা এবং ‘গুড কপ ব্যাড কপস’ বিষযক পর্যালাচনা সভায়ও যোগ দেবেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

আবুধাবিতে ৬ ঘণ্টার যাত্রাবিরতী শেষে প্রধানমন্ত্রীর স্থানীয় সময় রাত ৮ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। এই সফর উপলক্ষে আয়েজিত এক সংবাদ সম্মেলনে গতকাল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী জানান, বর্তমান বিশ্বের নিরাপত্তা নিয়ে আলোচনায় ‘বেস্ট থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত এই সম্মেলনে বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানগণ যোগ দেবেন।

উল্লেখ, ১৯৬৩ সালে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের যাত্রা শুরু হয়। পাঁচ দশক ধরে এই সম্মেলনে বৈশ্বিক নিরাপত্তা ও শৃংখলার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

ন্যাটো, ইইউ, গ্রিনপিচ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের মতো আন্তর্জাতিক সংস্থা এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থা সম্মেলনে যোগ দেবে।

বর্তমান বিশ্ব পরিস্থিতি এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বার্থের পরিপ্রেক্ষিতে নিরাপত্তার প্রধান বিষয়গুলোর পাশাপাশি খাদ্য, পানি, স্বাস্থ্য, পরিবেশ, উদ্বাস্তু এবং অভিবাসনের মতো সংশ্লিষ্ট বিষয়ে সম্মেলনে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১