সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিনারের মূল বেদীতে উঠে ফুল দিয়ে শহীদ দিবসের মর্যাদা নষ্ট করেছেন বিএনপি নেত্রী: প্রধানমন্ত্রী Desh TV Logo ৭ সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের ঘটনার মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ড Desh TV Logo নরসিংদীর আলোকবালীতে ৩ ভাই-বোনকে গলাটিপে হত্যা, ঘাতক বড় ভাই আটক Desh TV Logo গাইবান্ধার সংসদ সদস্য লিটন হত্যায় গ্রেপ্তার সাবেক সাংসদ আবদুল কাদের খান ১০ দিনের রিমান্ডে; শাহীন, মেহেদী, হান্নান ও রানা হত্যাকাণ্ড ঘটায়: রংপুর পুলিশের ডিআইজি Desh TV Logo বিএনপিকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে অভিহিত করেছে কানাডার ফেডারেল কোর্ট Desh TV Logo দলীয় নয়, নিরপেক্ষ সরকারের অধীনেই হতে হবে আগামী জাতীয় নির্বাচন: খন্দকার মোশাররফ Desh TV Logo ভোলার মনপুরায় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশসহ আহত ২৫ Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কারে আরও কঠোর নির্দেশনা জারি ট্রাম্প প্রশাসনের Desh TV Logo হংকংয়ের সাবেক প্রধান নির্বাহী ডোনাল্ড স্যাংয়ের ২০ মাসের কারাদণ্ড Desh TV Logo কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যায় জড়িত অভিযোগে কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে শনাক্ত করেছে মালয়েশিয়া Desh TV Logo খেলা: রোল বল বিশ্বকাপ: ইরানের কাছে ১১-৩ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় বাংলাদেশ পুরুষ দলের Desh TV Logo চ্যাম্পিয়ন্স লিগ: ম্যানচেস্টার সিটি ৫-৩ মোনাকো, অ্যাতলেটিকো মাদ্রিদ ৪-২ বেয়ার লেভারকুসেন; আজকের খেলা: পোর্তো-জুভেন্টাস, সেভিয়া-লিস্টার (রাত পৌনে ২টা) Desh TV Logo ইউরোপা লিগ: সেন্ত এতিয়েঁ-ম্যান ইউ (রাত ১১টা) Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বাংলাদেশে অনুপ্রবেশকারীদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে আহ্বান

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৪:১৭)
বাংলাদেশ-অনুপ্রবেশকারীদের-ফিরিয়ে-নিতে-মিয়ানমারকে-আহ্বান

বাংলাদেশ অনুপ্রবেশকারী

ঢাকায় সফররত মিয়ানমারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তাদের দেশ থেকে অনুপ্রবেশকারী সবাইকে ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। একইসঙ্গে এ বিষয়ে একটি কর্মকৌশল নির্ধারনেরও প্রস্তাব করা হয়।

এর পরিপ্রেক্ষিতে অবৈধ অনুপ্রবেশকারীদের যাচাই বাছাই করে নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন সফররত মিয়ানমারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তার ঢাকা সফর নিয়ে সকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

রোহিঙ্গা ইস্যুতে আলোচনার উদ্দেশ্যে নিয়ে ঢাকায় সফররত মিয়ানমারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী কিয়াও থিন এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র সচিব শহিদুল হকের সঙ্গেও বৈঠক করেছেন। বুধবার আলাদা আলাদা বৈঠকে মিয়ানমার থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশকারীদের ফিরিয়ে নেওয়ার তাগিদ দেয়া হয়।

শান্তিতে নোবেলজয়ী মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চির বিশেষ প্রতিনিধি স্টেট কাউন্সিলর কিয়াও থিনের ঢাকা সফরের বিস্তারিত তুলে ধরে বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলন করেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

পররাষ্ট্র পর্যায়ের বৈঠকে বিভিন্ন সময়, বিভিন্ন ইস্যুতে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকারীদের কারনে দেশের নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে বলে সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরা হয়।

একইসঙ্গে কক্সবাজার সমুদ্র সৈকত এলাকার পর্যটন এ অর্থনৈতিক লোকসান হচ্ছে বলে উল্লেখ করে ওইসব নিবন্ধতি অনিবন্ধিত মিলিয়ে প্রায় চার লাখ অনুপ্রবেশকারীদের দ্রুত নিজ দেশে ফিরিয়ে নেয়ার আহবান জানানো হয়।

এছাড়াও মিয়ানমারের রাখাইন অঞ্চলে স্থিতিশীলতা ফিরিয়ে আনা এবং অস্থিরতা কারন অনুসন্ধান করে এ ঘটনা যাতে আর না ঘটে সে বিষয়ে একটি স্থায়ী কর্মকৌশল প্রনয়ণেরও পরামর্শ দেয়া হয় বাংলাদেশের পক্ষ থেকে।

এএইচ মাহমুদ আলী বলেন, বিদ্যমান রোহিঙ্গা সমস্যা দুদেশের সদিচ্ছা এবং হাতে নেয়া উদ্যোগই সমাধানের পথ দেখাবে।

সরকারের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বাংলদেশে যেসব মিয়ানমারের নাগরিক আশ্রয় নিয়েছে, তাদেরকে যাচাই-বাছাই করে ফিরিয়ে নেয়ার বিষয়ে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে গত অক্টোবর থেকে হাজার হাজার রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। ওই ঘটনায় একাধিকবার ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়। আন্তর্জাতিক সম্প্রদায়ের অব্যাহত চাপের মুখে এবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চি'র বিশেষ প্রতিনিধি হিসেবে প্রতিমন্ত্রী কিয়াও থিনের এই ঢাকা সফর।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮