সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জলবায়ু পরিবর্তনকে নিরাপত্তার অন্যতম হুমকি হিসেবে চিহ্নিত করে সেদিকে মনোযোগী হতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান Desh TV Logo জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক; রোহিঙ্গাদের সরাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চাইলেন শেখ হাসিনা Desh TV Logo জার্মানিতে দুই দিনের সফর শেষে দেশের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার রাত ৮টা থেকে পরের দিন দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে, শহীদ মিনার ঘিরে থাকছে চারস্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার Desh TV Logo কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ভাষা জাদুঘর নির্মাণ ও ভাষা সৈনিকদের তালিকা তৈরির জন্য হাইকোর্টের নির্দেশ Desh TV Logo মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে ৩০ কোটি ডলার সহায়তা দেবে বিশ্বব্যাংক Desh TV Logo কিশোরগঞ্জে কৃষক আজিজ হত্যা মামলায় একজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদ- Desh TV Logo রংপুর থেকে আন্তঃজেলা ডাকাত দলের ১১ সদস্য গ্রেপ্তার, ২৫টি মোটরসাইকেল উদ্ধার Desh TV Logo আন্তর্জাতিক: এবার গণমাধ্যমকে ‘অসভ্য’ গালি দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, সাংবাদিকরা একটি দুর্নীতিগ্রস্ত ব্যবস্থার অংশ Desh TV Logo ইরাকের মসুলে আইএসের বিরুদ্ধে আক্রমণ শুরুর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী Desh TV Logo খেলা: রোল বল বিশ্বকাপ: ক্রিকেট: নারী বিশ্বকাপ বাছাই: কলম্বোয় সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ডিএল মেথডে ৪২ রানে হেরেছে বাংলাদেশ Desh TV Logo টেনিস: ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে কাতার ওপেনে নিজের দ্বিতীয় শিরোপা জিতলেন ক্যারোলিনা প্লিসকোভা Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়
সরকারের ৩ বছর পূর্তি

২০২১ সালের মধ্য দেশের প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৯:৫১)
সরকারের-৩-বছর-পূর্তি-সন্ধ্যায়-জাতির-উদ্দেশে-প্রধানমন্ত্রীর-ভাষণ

শেখ হাসিনা

আট বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়— আজকের বাংলাদেশ আত্মপ্রত্যয়ী বাংলাদেশ বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে বৃহম্পতিবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা প্রধানমন্ত্রী।

ভাষণের শুরুতে তিনি মুক্তিযুদ্ধের শহীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, আজ ১২ই জানুয়ারি— ২০১৪ সালের ৫ই জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে জনগণের বিপুল ম্যান্ডেট নিয়ে আজকের দিনে প্রধানমন্ত্রী হিসেবে আমি তৃতীয়বারের মত শপথ গ্রহণ করি।

বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তৃতীয় বছর পূর্তিতে দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

এ দিনে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, স্বজন হারানো পরিবার এবং একাত্তরে নির্যাতিত দুই লাখ মা-বোনের প্রতি সমবেদনা জানান।

ভাষণে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে সরকার, সব বাধা পার করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বের এখন রোল মডেল বলে জানান তিনি।

আপনাদের প্রত্যাশা কতটুকু পূরণ করতে পেরেছি- সে বিচারের ভার আপনাদের উপরই রইল। তবে আমি এটুকু দৃঢ়ভাবে বলতে পারি, দেশের এবং দেশের মানুষের উন্নয়ন এবং কল্যাণের জন্য আমরা আমাদের চেষ্টার ত্রুটি করিনি।

শেখ হাসিনা বলেন, দেশের এবং দেশের মানুষের উন্নয়ন এবং কল্যাণের জন্য আমরা আমাদের চেষ্টার ত্রুটি করিনি। আমাদের মনে রাখতে হবে, বিপুল জনসংখ্যার এদেশে সম্পদের পরিমাণ সীমিত। দীর্ঘকাল দেশে কোনো আর্থ-সামাজিক উন্নয়ন হয়নি।

তিনি বলেন, বহু সমস্যা পুঞ্জিভূত হয়ে পাহাড়-সমান হয়ে দাঁড়িয়েছিল। মোকাবিলা করতে হয়েছে অভ্যন্তরীণ বিরুদ্ধ পরিবেশ। বৈশ্বিক বৈরি অর্থনৈতিক অবস্থাও উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বার বার।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর এ ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে একযোগে সরাসরি সম্প্রচার করা হয়।

এ সময় তিনি তার সরকারের নেয়া নানা উন্নয়নের কথা তুলে ধরেন। বলেন, ২০২১ সালের মধ্য দেশের প্রতিটি ঘরে আলো জ্বলবে।

বিএনপি জোটের বর্জনের মধ্যদিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ।

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ জোট সরকারের মন্ত্রিপরিষদ শপথ নেয় ১২ জানুয়ারি।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮