জাতীয়

মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭ (১৮:৫০)

আ'লীগের সমাবেশ, দুর্ভোগে নাকাল নগরবাসী

সমাবেশ, দুর্ভোগে নাকাল নগরবাসী

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশকে ঘিরে মঙ্গলবার রাজধানী জুড়েই ছিল তীব্র যানজট। সাধারণ পথযাত্রী-কর্মমুখী মানুষকে পড়তে হয়েছিল অসহনীয় দুর্ভোগে। ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসে থাকতে হয়েছে। অনেকে আবার পায়ে হেঁটে গেছেন গন্তব্যে।

ঢাকা মহানগর পুলিশ গতকাল রাতে যান চলাচলের বিষয়ে সুনির্দিষ্ট দিক নিদের্শনা দিলেও তা জনগণের কাছে যথাযথভাবে পৌঁছাইনি বলেও জানান ভুক্তভোগীরা। জনদুর্ভোগ সৃষ্টি না করে কিভাবে কর্মসূচি পালান করা যায় সে ব্যাপারে রাজনৈতিক দলগুলোকে ভাবতে অনুরোধ জানিয়েছেন তারা।

১০জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করে আওয়ামী লীগ। সমাবেশে অংশ নিতে রাজধানীর বাইরে থেকে দলেরও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা ঢাকায় আসেন। এতে রাজধানীর বিভিন্ন সড়কে ছিল যানবাহনের বাড়তি চাপ।

গতকাল রাতেই ঢাকা মহানগর পুলিশ যান চলাচলের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা জারি করে। সে অনুযায়ী মঙ্গলবার দুপুরেই রাজধানীর বিভিন্ন সড়ক বন্ধ করে দেয় পুলিশ। হঠ্যাৎ করে রাস্তা বন্ধ করে দেয়ায় জনদুর্ভোগে পড়েন নগরবাসী।

রাজধানীর গুলিস্তান,পল্টন, জিপিও, প্রেসক্লাব, কাকরাইলসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা দেয় তীব্র যানজট। অনেককে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয় পরিবহনে। অনেকে আবার গাড়ি ছেড়ে পায়ে হেঁটে রওনা দেন নিজ গন্তব্যে।

এছাড়াও রয়েছে

শেখ হাসিনার ভারত সফর শেষে ছাত্রলীগের কমিটি

শুক্রবার কলকতা যাচ্ছেন শেখ হাসিনা

মাদক বিষয়ে বদির বিরুদ্ধে তথ্য-প্রমাণ চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে: ওবায়দুল

অবৈধ দখলে থাকা খাল পুনঃখননে নামছে সরকার

কেন বন্দুকযুদ্ধ প্রশ্ন তুললেন সুলতানা কামাল

মন্ত্রিসভায় সরকারি টেলিফোন-সেলুলার-ফ্যাক্স-ইন্টারনেট নীতিমালা ২০১৮ অনুমোদন

জেএসসি-জেডিসি পরীক্ষা থেকে নম্বর -বিষয় কমানোর সিদ্ধান্ত

যুক্তরাষ্ট্রে প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হওয়ার পথে অনেকটা এগুলেন স্টেসি

রোহিঙ্গাদের দায়িত্ব ভাগাভাগিতে জোরালো উদ্যোগ নেয়া আহ্বান যুক্তরাজ্যের

শেখ হাসিনার ভারত সফর শেষে ছাত্রলীগের কমিটি

ঈদে ফিটনেস বিহীন গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি