সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জঙ্গিদের সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা আছে: কমিশনার

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৯)
জঙ্গিদের-সক্ষমতা-কমলেও-বিচ্ছিন্ন-হামলার-আশঙ্কা-আছে-কমিশনার

আছাদুজ্জামান মিয়া

রাজধনীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যা ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র সমন্বিত তথ্য প্রমাণের ভিত্তিতে দেয়া হবে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার রাজধানীর ডিএমপির হেড কোয়ার্টাসের ওই হামলা নিহত ২ পুলিশ কর্মকর্তার পরিবারের হাতে অনুদানের চেক তুলে এ কথা বলেন তিনি। বেসরকারি প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেক-এর সৌজন্যে অর্থ সহায়তার চেক তুলে দেন ডিএমপি কমিশনার।

এ সময় কমিশনার বলেন, জঙ্গিদের হামলার সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা রয়ে গেছে।

আছাদুজ্জামান মিয়া জানান, নির্ভুল তথ্য-প্রমাণ পাওয়ার পরেই হলি আর্টিজান মামলার চার্জশিট দেয়া হবে— এ ঘটনায় জড়িতদের কয়েকজন এরইমধ্যে নিহত হয়েছেন। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিরা এখন কোনঠাসা হয়ে পড়েছে। তাদের বিষ দাঁত ভেঙে দেয়া হয়েছে। তবে বিচ্ছিন্নভাবে জঙ্গিগোষ্ঠী এখনো সক্রিয়।

এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, হলি আর্টিজান হামলার সঙ্গে জঙ্গিদের বিস্তৃত নেটওয়ার্ক জড়িত রয়েছে— নব্য জেএমবির মাস্টারমাইন্ডদের এখনো গ্রেপ্তার করা যায়নি।

এদিকে, মোহাম্মাদপুরে বেড়িবাঁধে বন্দুকযুদ্ধে জঙ্গি নেতা মারজান ও সাদ্দাম নিহত হলেও সেখান থেকে আরো এক জঙ্গি পালিয়ে গেছেন, তাকে এখনো চিহ্নত করা যায়নি বলেও জানান কমিশনার।

প্রসঙ্গত: গত ১ জুলাই শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যাযজ্ঞ চালায় জঙ্গিরা। ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধকর জিম্মি সংকটের রক্তাক্ত অবসান ঘটে পরের দিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সেনা নেতৃত্বাধীন সমন্বিত অভিযানের মাধ্যমে। অভিযান শেষে ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়, যাদের জঙ্গিরা আগেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছিল। এ ২০ জনের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক ও ৩ জন বাংলাদেশি। উদ্ধার অভিযানে নিহত হয় আরো ছয় জন। এর আগে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে প্রথম দফা উদ্ধার অভিযান চালাতে গিয়ে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন: বনানী থানার ওসি সালাউদ্দিন ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। ওই ঘটনায় আহত হন কমপক্ষে ৪০ জন।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০