জাতীয়

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৯)

জঙ্গিদের সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা আছে: কমিশনার

আছাদুজ্জামান মিয়া

রাজধনীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যা ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র সমন্বিত তথ্য প্রমাণের ভিত্তিতে দেয়া হবে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার রাজধানীর ডিএমপির হেড কোয়ার্টাসের ওই হামলা নিহত ২ পুলিশ কর্মকর্তার পরিবারের হাতে অনুদানের চেক তুলে এ কথা বলেন তিনি। বেসরকারি প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেক-এর সৌজন্যে অর্থ সহায়তার চেক তুলে দেন ডিএমপি কমিশনার।

এ সময় কমিশনার বলেন, জঙ্গিদের হামলার সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা রয়ে গেছে।

আছাদুজ্জামান মিয়া জানান, নির্ভুল তথ্য-প্রমাণ পাওয়ার পরেই হলি আর্টিজান মামলার চার্জশিট দেয়া হবে— এ ঘটনায় জড়িতদের কয়েকজন এরইমধ্যে নিহত হয়েছেন। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিরা এখন কোনঠাসা হয়ে পড়েছে। তাদের বিষ দাঁত ভেঙে দেয়া হয়েছে। তবে বিচ্ছিন্নভাবে জঙ্গিগোষ্ঠী এখনো সক্রিয়।

এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, হলি আর্টিজান হামলার সঙ্গে জঙ্গিদের বিস্তৃত নেটওয়ার্ক জড়িত রয়েছে— নব্য জেএমবির মাস্টারমাইন্ডদের এখনো গ্রেপ্তার করা যায়নি।

এদিকে, মোহাম্মাদপুরে বেড়িবাঁধে বন্দুকযুদ্ধে জঙ্গি নেতা মারজান ও সাদ্দাম নিহত হলেও সেখান থেকে আরো এক জঙ্গি পালিয়ে গেছেন, তাকে এখনো চিহ্নত করা যায়নি বলেও জানান কমিশনার।

প্রসঙ্গত: গত ১ জুলাই শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যাযজ্ঞ চালায় জঙ্গিরা। ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধকর জিম্মি সংকটের রক্তাক্ত অবসান ঘটে পরের দিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সেনা নেতৃত্বাধীন সমন্বিত অভিযানের মাধ্যমে। অভিযান শেষে ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়, যাদের জঙ্গিরা আগেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছিল। এ ২০ জনের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক ও ৩ জন বাংলাদেশি। উদ্ধার অভিযানে নিহত হয় আরো ছয় জন। এর আগে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে প্রথম দফা উদ্ধার অভিযান চালাতে গিয়ে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন: বনানী থানার ওসি সালাউদ্দিন ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। ওই ঘটনায় আহত হন কমপক্ষে ৪০ জন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দেশে প্রায় ২ লাখ ৬৮ হাজার একর বনভূমি বেদখলে: বনমন্ত্রী

খুলেছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ওয়েবসাইট

সরকারকে আরো চেষ্টা চালাতে হবে রোহিঙ্গাদের ফেরাতে

কারাগার কারো ব্যক্তিগত বাড়ি নয়: কাদের

নতুন সেনাপ্রধান হলেন লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ওয়েবসাইট বন্ধের ‘নির্দেশ’

দেশের গণতন্ত্র এখন সুরক্ষিত: প্রধানমন্ত্রী

জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত

রাশিয়া বিশ্বকাপ: আজও রয়েছে ৩টি ম্যাচ

অদ্ভূত হেয়ারকাটের সমালোচনায় নেইমার

জোট থেকে বেরিয়ে গেল বিজেপি

দেশে প্রায় ২ লাখ ৬৮ হাজার একর বনভূমি বেদখলে: বনমন্ত্রী