সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জঙ্গিদের সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা আছে: কমিশনার

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৯)
জঙ্গিদের-সক্ষমতা-কমলেও-বিচ্ছিন্ন-হামলার-আশঙ্কা-আছে-কমিশনার

আছাদুজ্জামান মিয়া

রাজধনীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যা ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র সমন্বিত তথ্য প্রমাণের ভিত্তিতে দেয়া হবে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার রাজধানীর ডিএমপির হেড কোয়ার্টাসের ওই হামলা নিহত ২ পুলিশ কর্মকর্তার পরিবারের হাতে অনুদানের চেক তুলে এ কথা বলেন তিনি। বেসরকারি প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেক-এর সৌজন্যে অর্থ সহায়তার চেক তুলে দেন ডিএমপি কমিশনার।

এ সময় কমিশনার বলেন, জঙ্গিদের হামলার সক্ষমতা কমলেও বিচ্ছিন্ন হামলার আশঙ্কা রয়ে গেছে।

আছাদুজ্জামান মিয়া জানান, নির্ভুল তথ্য-প্রমাণ পাওয়ার পরেই হলি আর্টিজান মামলার চার্জশিট দেয়া হবে— এ ঘটনায় জড়িতদের কয়েকজন এরইমধ্যে নিহত হয়েছেন। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিরা এখন কোনঠাসা হয়ে পড়েছে। তাদের বিষ দাঁত ভেঙে দেয়া হয়েছে। তবে বিচ্ছিন্নভাবে জঙ্গিগোষ্ঠী এখনো সক্রিয়।

এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, হলি আর্টিজান হামলার সঙ্গে জঙ্গিদের বিস্তৃত নেটওয়ার্ক জড়িত রয়েছে— নব্য জেএমবির মাস্টারমাইন্ডদের এখনো গ্রেপ্তার করা যায়নি।

এদিকে, মোহাম্মাদপুরে বেড়িবাঁধে বন্দুকযুদ্ধে জঙ্গি নেতা মারজান ও সাদ্দাম নিহত হলেও সেখান থেকে আরো এক জঙ্গি পালিয়ে গেছেন, তাকে এখনো চিহ্নত করা যায়নি বলেও জানান কমিশনার।

প্রসঙ্গত: গত ১ জুলাই শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যাযজ্ঞ চালায় জঙ্গিরা। ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধকর জিম্মি সংকটের রক্তাক্ত অবসান ঘটে পরের দিন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সেনা নেতৃত্বাধীন সমন্বিত অভিযানের মাধ্যমে। অভিযান শেষে ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়, যাদের জঙ্গিরা আগেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেছিল। এ ২০ জনের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক ও ৩ জন বাংলাদেশি। উদ্ধার অভিযানে নিহত হয় আরো ছয় জন। এর আগে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে প্রথম দফা উদ্ধার অভিযান চালাতে গিয়ে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন: বনানী থানার ওসি সালাউদ্দিন ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। ওই ঘটনায় আহত হন কমপক্ষে ৪০ জন।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০