সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জলবায়ু পরিবর্তনকে নিরাপত্তার অন্যতম হুমকি হিসেবে চিহ্নিত করে সেদিকে মনোযোগী হতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান Desh TV Logo জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক; রোহিঙ্গাদের সরাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চাইলেন শেখ হাসিনা Desh TV Logo জার্মানিতে দুই দিনের সফর শেষে দেশের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার রাত ৮টা থেকে পরের দিন দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে, শহীদ মিনার ঘিরে থাকছে চারস্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার Desh TV Logo কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ভাষা জাদুঘর নির্মাণ ও ভাষা সৈনিকদের তালিকা তৈরির জন্য হাইকোর্টের নির্দেশ Desh TV Logo মা ও শিশু স্বাস্থ্য উন্নয়নে ৩০ কোটি ডলার সহায়তা দেবে বিশ্বব্যাংক Desh TV Logo কিশোরগঞ্জে কৃষক আজিজ হত্যা মামলায় একজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদ- Desh TV Logo রংপুর থেকে আন্তঃজেলা ডাকাত দলের ১১ সদস্য গ্রেপ্তার, ২৫টি মোটরসাইকেল উদ্ধার Desh TV Logo আন্তর্জাতিক: এবার গণমাধ্যমকে ‘অসভ্য’ গালি দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, সাংবাদিকরা একটি দুর্নীতিগ্রস্ত ব্যবস্থার অংশ Desh TV Logo ইরাকের মসুলে আইএসের বিরুদ্ধে আক্রমণ শুরুর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী Desh TV Logo খেলা: রোল বল বিশ্বকাপ: ক্রিকেট: নারী বিশ্বকাপ বাছাই: কলম্বোয় সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ডিএল মেথডে ৪২ রানে হেরেছে বাংলাদেশ Desh TV Logo টেনিস: ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে কাতার ওপেনে নিজের দ্বিতীয় শিরোপা জিতলেন ক্যারোলিনা প্লিসকোভা Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি সৈনিক নিহত

শনিবার, ০৭ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৪)
সেন্ট্রাল-আফ্রিকায়-দুর্বৃত্তের-গুলিতে-বাংলাদেশি-সৈনিক-নিহত

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি সৈনিক নিহত

দেশের জন্য কাজ করার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ সেনাবাহিনীর সিপাহী আব্দুর রহিমের। পারলেন না পরিবারের দারিদ্র্য দূর করে সবার মুখে হাসি ফোটাতেও।

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হলেন জাতিসংঘ মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর সিপাহী আবদুর রহিম। তার বাড়ি সাতক্ষীরার হাজিরপুরে চলছে এখন শোকের মাতম। এই অকাল মৃত্যুতে দিশেহারা তার পরিবার।

গত বৃহস্পতিবার সকালে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে ব্যানব্যাট-৩ এর টহল দলে সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। এসময় স্থানীয় একদল সন্ত্রাসীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় ব্যানবেট-৩। সংঘর্ষের এক পর্যায়ে সন্ত্রাসীদের গুলিতে ব্যানব্যাট-৩ টহল দলের সৈনিক আব্দুর রহিম মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

বাংলাদেশি শান্তিরক্ষীদের পাল্টা আক্রমণে ওই সন্ত্রাসী দল দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। রহিমের মরদেহ দেশে ফিরিয়ে এনে যথাযোগ্য মর্যাদায় সমাহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এসব তথ্য নিশ্চিত করেছে। তবে মিশনে বাংলাদেশি অন্যান্য শান্তিরক্ষীগণ নিরাপদে রয়েছেন।

২০১৪ সাল থেকে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘ পরিচালিত শান্তিরক্ষা মিশনে (মিনুসকা) বাংলাদেশি শান্তিরক্ষীরা নিয়োজিত আছেন।

রহিমের মৃত্যুতে শোকের মাতম চলছে সাতক্ষীরা সদরের হাজিপুর গ্রামে নিজ বাড়িতে। কৃষক আব্দুল মাজেদ ও গৃহিনী রওশন আরার তিন সন্তানের মধ্যে সবার বড় আব্দুর রহিম। তার স্বপ্ন ছিলো দেশের জন্য কাজ করা ও পরিবারের দারিদ্রতা দূরে করে সবার মুখে হাসি ফোটানো। এই অকাল মৃত্যুতে পূরণ হলো না তার স্বপ্ন। প্রিয়জনকে হারানোর বেদনায় আহাজারি করছেন বাবা, মা, স্ত্রী, ভাই, বোন। আবেগাপ্লুত হয়ে পড়েছেন তাদের সান্তনা দিতে আসা প্রতিবেশি আর স্বজনরাও।

রহিমের পাঁচ মাসের সন্তান বাবাকে চেনার আগেই হারিয়ে ফেলেছে। ৪ বছর আগে যশোরের ঝিকরগাছা উপজেলার রাজবাড়িয়া গ্রামের রুবাইয়া সুলতানা রানুকে বিয়ে করেন তিনি।

১৯৮৭ সালের ২৮ সেপ্টেম্বর হাজিরপুর গ্রামে দরিদ্র পরিবারে জন্ম নেন রহিম। স্থানীয় ঝাউডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় ও হাইস্কুল থেকে লেখা পড়া শেষ করে কলারোয়া উপজেলার সরকারি মহাবিদ্যালয়ে ভর্তি হন। কিন্তু অভাবের সংসার পড়াশোনা আর শেষ করতে পারেননি রহিম। পরে ২০০৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সিপাহী পদে নিয়োগ পান আবদুর রহিম। সেই থেকেই সংসারের দায়িত্ব পালন করছিলেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮