সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: গণতান্ত্রিক মূল্যবোধের সঙ্গে একাত্ম হয়ে জনসেবা ও কর্মপরিধি আরো বৃদ্ধি করতে পুলিশ বাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর; জঙ্গিবাদ-সন্ত্রাস ও বিএনপি-জামাতের সহিংসতা মোকাবেলা করে জনমনে আস্থা তৈরি করেছে পুলিশ Desh TV Logo রাজধানীর বায়তুল মোকাররমের সামনে অবস্থান নিয়ে হকার্সদের বিক্ষোভ, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: হকার্স ইউনিয়নের সভাপতি Desh TV Logo মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাংসদ অ্যাড. মুসলেহ উদ্দিনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা Desh TV Logo এমপি লিটন হত্যা মামলায় আটক মুকুল ও সাইফুল ৩ দিনের রিমান্ডে Desh TV Logo ১২ দফা দাবিতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা পণ্যপরিবহন ধর্মঘট চলছে Desh TV Logo সিলেটের কোম্পানীগঞ্জে পাথরকোয়ারিতে পাথর ধসে ২ শ্রমিকের মৃত্যু Desh TV Logo পিরোজপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুই জনের যাবজ্জীবন Desh TV Logo আগরতালা মামলার সহ-অভিযুক্ত মাহফুজুল বারী সকালে মিরপুর জাতীয় হৃদরোগ ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের জর্জিয়া ও মিসিসিপিতে প্রচ- ঝড়ে ১৮ জনের মৃত্যু Desh TV Logo খেলা: ক্রিকেট: ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্টেও হোয়াইটওয়াস বাংলাদেশ; ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে ২-০ তে সিরিজ জয় নিউজিল্যান্ডের; স্কোর: বাংলাদেশ ২৮৯ ও ১৭৩, নিউজিল্যান্ড ৩৫৪ ও ১১১/১ Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: সাউদাম্পটন ৩-০ লেস্টার সিটি, আর্সেনাল ২-০ বার্ণলি, চেলসি ২-০ হাল সিটি Desh TV Logo লা লিগা: বার্সেলোনা ৪-০ এইবার, অ্যাটলেটিক বিলবাও ২-২ অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল বেটিস ০-০ স্পোর্টিং গিজন Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি সৈনিক নিহত

শনিবার, ০৭ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৪)
সেন্ট্রাল-আফ্রিকায়-দুর্বৃত্তের-গুলিতে-বাংলাদেশি-সৈনিক-নিহত

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি সৈনিক নিহত

দেশের জন্য কাজ করার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ সেনাবাহিনীর সিপাহী আব্দুর রহিমের। পারলেন না পরিবারের দারিদ্র্য দূর করে সবার মুখে হাসি ফোটাতেও।

সেন্ট্রাল আফ্রিকায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হলেন জাতিসংঘ মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর সিপাহী আবদুর রহিম। তার বাড়ি সাতক্ষীরার হাজিরপুরে চলছে এখন শোকের মাতম। এই অকাল মৃত্যুতে দিশেহারা তার পরিবার।

গত বৃহস্পতিবার সকালে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে ব্যানব্যাট-৩ এর টহল দলে সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। এসময় স্থানীয় একদল সন্ত্রাসীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় ব্যানবেট-৩। সংঘর্ষের এক পর্যায়ে সন্ত্রাসীদের গুলিতে ব্যানব্যাট-৩ টহল দলের সৈনিক আব্দুর রহিম মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

বাংলাদেশি শান্তিরক্ষীদের পাল্টা আক্রমণে ওই সন্ত্রাসী দল দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। রহিমের মরদেহ দেশে ফিরিয়ে এনে যথাযোগ্য মর্যাদায় সমাহিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এসব তথ্য নিশ্চিত করেছে। তবে মিশনে বাংলাদেশি অন্যান্য শান্তিরক্ষীগণ নিরাপদে রয়েছেন।

২০১৪ সাল থেকে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘ পরিচালিত শান্তিরক্ষা মিশনে (মিনুসকা) বাংলাদেশি শান্তিরক্ষীরা নিয়োজিত আছেন।

রহিমের মৃত্যুতে শোকের মাতম চলছে সাতক্ষীরা সদরের হাজিপুর গ্রামে নিজ বাড়িতে। কৃষক আব্দুল মাজেদ ও গৃহিনী রওশন আরার তিন সন্তানের মধ্যে সবার বড় আব্দুর রহিম। তার স্বপ্ন ছিলো দেশের জন্য কাজ করা ও পরিবারের দারিদ্রতা দূরে করে সবার মুখে হাসি ফোটানো। এই অকাল মৃত্যুতে পূরণ হলো না তার স্বপ্ন। প্রিয়জনকে হারানোর বেদনায় আহাজারি করছেন বাবা, মা, স্ত্রী, ভাই, বোন। আবেগাপ্লুত হয়ে পড়েছেন তাদের সান্তনা দিতে আসা প্রতিবেশি আর স্বজনরাও।

রহিমের পাঁচ মাসের সন্তান বাবাকে চেনার আগেই হারিয়ে ফেলেছে। ৪ বছর আগে যশোরের ঝিকরগাছা উপজেলার রাজবাড়িয়া গ্রামের রুবাইয়া সুলতানা রানুকে বিয়ে করেন তিনি।

১৯৮৭ সালের ২৮ সেপ্টেম্বর হাজিরপুর গ্রামে দরিদ্র পরিবারে জন্ম নেন রহিম। স্থানীয় ঝাউডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় ও হাইস্কুল থেকে লেখা পড়া শেষ করে কলারোয়া উপজেলার সরকারি মহাবিদ্যালয়ে ভর্তি হন। কিন্তু অভাবের সংসার পড়াশোনা আর শেষ করতে পারেননি রহিম। পরে ২০০৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সিপাহী পদে নিয়োগ পান আবদুর রহিম। সেই থেকেই সংসারের দায়িত্ব পালন করছিলেন তিনি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১