সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার আবেদনের প্রস্তুতি নিচ্ছে সরকার: আইনমন্ত্রী Desh TV Logo ঈদযাত্রা: ট্রেন ও বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু, চলবে ২২ আগস্ট পর্যন্ত; ফিরতি টিকিট ২৫-২৯ আগস্ট Desh TV Logo লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২০ আগস্ট, এবার ফিটনেসবিহীন লঞ্চে যাত্রী পরিবহন কঠোর হাতে নিয়ন্ত্রণ করা হবে: বিআইডব্লিউটিএ Desh TV Logo উত্তরাঞ্চলে কমতে শুরু করেছে বন্যার পানি; ফরিদপুরে নতুন করে বন্যা, মাদারীপুর ও মানিকগঞ্জেও প্লাবিত নতুন নতুন এলাকা Desh TV Logo হজের ভিসা আবেদনের সময়সীমা রোববার পর্যন্ত বাড়িয়েছে সৌদি দূতাবাস: হজ ক্যাম্পের পরিচালক Desh TV Logo রাজধানীর শাহবাগ এলাকায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর আবারো হামলা দুর্বৃত্তদের Desh TV Logo চট্টগ্রামের আকবর শাহ এলাকায় ট্রাকচাপায় নিহত ৩, কুমিল্লার কাপ্তানবাজারে প্রাইভেটকার চাপায় দুইজনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: স্পেনের বার্সেলোনার লাস র্যা মব্লাসে ভ্যান হামলায় নিহত ১৮, আহত অর্ধশত, আইএসের দায় স্বীকার; ক্যামব্রিলসে সন্ত্রাসী হামলার চেষ্টার সময় পুলিশের গুলিতে নিহত ৫ Desh TV Logo খেলা: ক্রিকেট: রাতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া দল Desh TV Logo এজবাস্টন ডে-নাইট টেস্ট: বার্মিংহামে প্রথম দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের সংগ্রহ ৩৪৮/৩, ৯০ ওভার (কুক ১৫৩*, রুট ১৩৬; রোচ ২/৭২) Desh TV Logo ফুটবল: নেপালে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পয়িনশিপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশ, ফয়সালের হ্যাটট্রিক Desh TV Logo বার্সেলোনায় গাড়ি হামলার নিন্দা জানিয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোসহ স্প্যানিশ লিগের ফুটবলাররা Desh TV Logo স্প্যানিশ লা লিগা: লেহানেস-আলাভেস (রাত সোয়া ১২টা), ভ্যালেন্সিয়া-লাস পালমাস (রাত সোয়া ২টা) Desh TV Logo জার্মান বুন্দেসলিগা: বায়ার্ন-লেভারকুসেন (রাত সাড়ে ১২টা) Desh TV Logo ফ্রেঞ্চ লিগ ওয়ান: মেটজ-মোনাকো (রাত পৌনে ১টা) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বি কাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

লিটন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ প্রধানমন্ত্রীর

বুধবার, ০৪ জানুয়ারী, ২০১৭ (১৪:৫৭)
লিটন-হত্যাকারীদের-দ্রুত-গ্রেপ্তারের-নির্দেশ-প্রধানমন্ত্রীর

শেখ হাসিনা

ধর্মের অপব্যাখ্যা দিয়ে শিক্ষার্থীদের বিভ্রান্ত করে কেউ যেন জঙ্গিবাদে সম্পৃক্ত করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, যে কোনো মূল্যে গাইবান্ধার সুন্দরগঞ্জের সাংসদ লিটন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘শিক্ষক সমাজকে আমি একটা কথা বলব- জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে আমাদের শিক্ষার্থী ও সমাজকে মুক্ত রাখতে হবে।’

বুধবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে রংপুর বিভাগের ভিডিও কনফারেন্সে সময় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষার মানোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, কোনোমতেই যেন এখানে জঙ্গিবাদ ও সন্ত্রাস দানা বাঁধতে না পারে।

গত ২০১৩ সালে রংপুরে যে তাণ্ডব হয়েছে-মানুষ হত্যা করা, আগুন দিয়ে পুড়িয়ে মারা, গাছপালা কেটে ফেলা। ২০১৪ সালে বিএনপি-জামাত জোট তারাই আবার জঙ্গির ভূমিকায় অবতীর্ন হয়। বাসে,ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। পুলিশ হত্যা করেছে। আর সেইসাথে সাথে জঙ্গিবাদ সৃষ্টি করে একটি বিভ্রান্তির সৃষ্টি করা হয় বলে তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নাই। আর কে ভাল কে মন্দ সে বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। এটা বিচারের দায়িত্ব মানুষকে আল্লাহ পাক দেন নাই। কাজেই মানুষকে খুন করে কোন ভাল কাজ হতে পারে বা মানুষকে খুন করে কেউ বেহেস্তে যেতে পারে সেটা আমি বিশ্বাস করি না। কারণ এভাবে কেউ যে বেহেস্তে গেছে তা কেউ জানতে পারেনি। কাজেই এধরনের বিভ্রন্তি সৃষ্টি করে আমাদের মেধাবি ছাত্র-ছাত্রীদেরকে বিপথে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে আমাদের শিক্ষক, অভিভাবক,শিক্ষার্র্থী এমনকি কর্মচারি সকলকে আহ্বান জানাবো সবাইকে সচেতন থাকতে হবে। যেন আমরা বাংলাদেশটাকে দক্ষিণ এশিয়ার একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পারি।

বাংলাদেশ বহির্বিশ্বে উন্নয়নের যে রোল মডেলের মর্যাদা পাচ্ছে তা ধরে রাখতে মেধাবীদের মনোযোগী হতে হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ক্যু'র মাধ্যমে ক্ষমতায় আসা অগণতান্ত্রিক শক্তি ক্ষমতায় টিকে থাকতে একটি এলিট শ্রেণী তৈরি করেছিল।

জনগণের ভাগ্যের পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি তারা— বিভিন্ন ভাতার মাধ্যমে মানুষকে সহায়তা দেয়া হচ্ছে বলেও এ সময় জানান প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, যে কোনো মূল্যে রংপুরের গাইবান্ধার সুন্দরগঞ্জের সাংসদ লিটন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দেন তিনি।

গত শনিবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে গাইবান্ধার সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহবাগ এলাকায় নিজ বাসভবনের নিচতলায় বসে কয়েকজন কর্মীর সঙ্গে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করছিলেন সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। এসময় তিন জন যুবক একটি মোটরসাইকেলে করে তার বাসার সামনে আসে। তাদের মধ্যে দুজন সংসদ সদস্যের সঙ্গে দেখা করার কথা বলে ভেতরে ঢুকে তাকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি চালিয়ে পালিয়ে যায়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান