স্থানীয়/জনপদ

রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮ (১৪:৫৯)

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে একই পরিবারের ৩ জনসহ নিহত ৪

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধ্বসে ৪ জন নিহত

চট্টগ্রামের আলাদা দু’টি স্থানে পাহাড় ও দেয়াল ধসে শনিবার একই পরিবারের সদস্য ৩ জন সদস্যসহ ৪ জন নিহত হয়েছেন। এছাড়া, নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। ভারী বর্ষণে পাহাড়ের উপর থেকে মাটি সরে পাদদেশে থাকা দুইটি টিনশেড কাঁচাঘরের উপর পড়ে এবং দেয়াল ধসে এসব হতাহতের ঘটনা ঘটে।

আজ (রোববার) সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোহাম্মদ কামাল উদ্দীন জানিয়েছেন, প্রবল বৃষ্টিতে গতকাল (শনিবার) গভীর রাতে বন্দরনগরীর আকবর শাহ থানার পূর্ব ফিরোজ শাহ কলোনির পাহাড়ের পাদদেশে দুটি বাড়ি ধসে পড়ে। এতে নূর জাহান (৪৫), তাঁর আড়াই বছরের মেয়ে নূর বানু ও নূর জাহানের মা জহুরা খাতুন (৬৫) মারা যান।

তিনি জানান, নূর জাহান আর নূর বানুর লাশ ভোরেই উদ্ধার করা হয়েছে। আজ সকাল সাড়ে ৮টায় জহুরা খাতুনের লাশ উদ্ধার করা হয়। জহুরা লক্ষ্মীপুর থেকে চট্টগ্রামে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন।

নূর জাহানের স্বামীর নাম নূর মোহাম্মদ। তাঁদের এক ছেলে ও পাঁচ মেয়ে। নূর বানু সবার ছোট। তার বয়স আড়াই বছর। সবার বড় মেয়ের বিয়ে হয়ে গেছে।

এদিকে, পাঁচলাইশে দুর্ঘটনার বিষয়ে বায়েজিদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক জানান, টানা ভারী বর্ষণে পাহাড়ের মাটি নরম হওয়ায় বড় একটি গাছ শিকড় ভেঙে নিচে পড়ে যায়।

এতে পাহাড়ের পাদদেশে থাকা কয়েকটি কাঁচা-পাকা বসতঘর ক্ষতিগ্রস্ত হয়। ধসে পড়ে দেয়াল। এ ঘটনায় গুরুতর আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর নুরে আলম নান্টু মারা যান বলে জানান চমেক পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া।

সূত্র: পার্সটুডে

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

নির্বাচনে সেনাবাহিনী পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে: সেনাপ্রধান

টেকনাফ একজনের মৃতদেহ উদ্ধার

যশোরে দুই বাসের সংঘর্ষে নিহত ১

স্বেচ্ছায় যেতে চাইলে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে: কমিশনার

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত

লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ৩

জামালপুরে আ.লীগের সমাবেশ-আনন্দ শোভাযাত্রা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন জাতিসংঘের বিশেষ দূত

প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা

ঝিনাইদহে 'জঙ্গি আস্তানায়' অভিযান, আটক ১

পুলিশ সদর দপ্তরে নীলনকশার অভিযোগ ভিত্তিহীন: ওবায়দুল

সাক্ষাৎকার গ্রহণ শেষে বক্তব্য রাখবেন বদরুদ্দোজা