স্থানীয়/জনপদ

ksrm

বুধবার, ২১ মার্চ, ২০১৮ (১৭:৫৪)

আর্থসামাজিক উন্নতি জাতির জন্য গৌরবের: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

আর্থসামাজিক উন্নতি লাভ করায় বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে— জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ অর্জন জাতির জন্য গৌরবের।

বুধবার চট্টগ্রাম বাংলাদেশ নেভাল একাডেমি বঙ্গবন্ধু কমপ্লেক্স এর উদ্বোধনের পর বিএন ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সরকার।

পরে পটিয়া উপজেলার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার চট্টগ্রামে নৌবাহিনীর ঈশাখা ঘাঁটিতে অবতরণ করে। সেখানে বাংলাদেশ নেভাল একাডেমি বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এটি দেশের নৌবাহিনীর জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রশিক্ষণ একাডেমি। জাহাজের আদালে নির্মিত এই কমপ্লেক্সের সামনে ৪১ ফুট উচু ব্রঞ্জ নির্মিত জাতির পিতার এক আবক্ষ মূর্তি স্থাপন করা হয়েছে।

১৮ ফুট মুর্তিটিকে ২৩ ফুট উচু কালো বেদীর ওপর স্থাপন করা হয়েছে। ১৬টি ভবনের সমন্বয়ে গড়ে তোলা এই কমপ্লেক্সে একাডেমি, প্রশিক্ষণ ও আবাসিক সুবিধা রয়েছে। এর আগে ২০১০ সালের ২৯ ডিসেম্বর এই কমপ্লেক্সটি নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

পরে বিকেলে পটিয়া উপজেলার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৪১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করে জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের নিহত ৩

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে একই পরিবারের ৩ জনসহ নিহত ৪

রাজবাড়ীতে মাইক্রোবাস খাদে পড়ে নিহত ২

সড়ক দুর্ঘটনায় এলজিইডি কর্মকর্তা নিহত

হেলিকপ্টার দুর্ঘটনায় রক্ষা পেলেন চ্যানেল আইয়ের এমডি সাগরসহ ৬ জন

চা শ্রমিকদের দৈনিক মজুরি ১৭ টাকা বাড়িয়ে ১০২ টাকা

টঙ্গীতে ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণ, নিহত ২ আহত ২৫

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

ভেঙে গেল ২০ দলীয় জোট

মতবিরোধ থাকলেও নির্বাচন পরিচালনায় ব্যত্যয় ঘটবে না: সিইসি

প্রেস কাউন্সিল শক্তিশালী করতে আইন সংশোধন: ইনু