স্থানীয়/জনপদ

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৮ (১৬:২৩)

খালেদার রায়: সর্বত্র নিরাপত্তা সারাদেশে

সর্বত্র নিরাপত্তা সারাদেশে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীর বাইরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে এরইমধ্য দিয়ে চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে।

এ সময় মহানগর বিএনপির সভাপতি ডাক্তার শাহাদাৎ হোসেনসহ দশজনকে আটক করে পুলিশ। এছাড়া, শেরপুরে একটি ট্রাকে আগুন ধরিয়ে দেওয়া হয়। এদিকে, নাশকতা প্রতিরোধে সারাদেশে বিএনপি ও জামাত-শিবির নেতা-কর্মিদের ধর-পাকড় অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীর মতোই সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নারায়ণগঞ্জ থেকে রাজধানীর প্রবেশ মুখে সকাল থেকেই পুলিশের ব্যাপক তৎপরতা দেখা গেছে। বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। টহল দিচ্ছে পুলিশ ও র্যা ব।

মুন্সিগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কে নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সিলেটে প্রস্তুত রাখা হয়েছে ৬ প্লাটুন বিজিবি। নগরীর বিভিন্ন মোড়ে পুলিশ অবস্থান নিয়েছে। এ ছাড়া ময়মনসিংহ, বরগুনা, সাভার, গাজীপুর, বগুড়া, নড়াইলসহ অন্যান্য জেলাতেও টহলে তৎপর রয়েছে আইন-শৃংখলা বাহিনী।

এদিকে চট্টগ্রামের মহানগর বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান নেন দলের নেতা-কর্মীরা। এসময় পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনসহ ১০ জনকে আটক করে পুলিশ।

খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণার পর রংপুরের জাহাজ কোম্পানি মোড়ে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মিরা আনন্দ মিছিল বের করলে বিএনপি নেতা-কর্মিরা তাদের ওপর হামলা চালায়। পুলিশ তাদের বাধা দিলে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ২০ জন আহত হয়।

এদিকে, শেরপুরের শ্রীবর্দী উপজেলার ঝগড়ার চর বাজারে ভোরে পাথর বোঝাই একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, রায়কে কেন্দ্র করে সারা দেশের নাশকতা প্রতিরোধে সারাদেশে পুলিশের বিশেষ অভিযান চলছে।

এছাড়াও রয়েছে

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

বকেয়া বেতনসহ ১৩ দফা দাবি: বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক অসন্তোষ

বিএনপি, যার কোনো নীতি নেই: বাণিজ্যমন্ত্রী

ঈদের ৩ দিন আগে মহাসড়কে সবধরণের ট্রাক চলাচল বন্ধ

তমব্রু সীমান্তে রোহিঙ্গাদের সরতে মাইকিং করছে মিয়ানমার

বড়পুকুরিয়া কয়লা খনিতে ৭ম দিনের মতো কর্মবিরতি

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ২

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কাদেরের মন্তব্যে, একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

আরো একটি রূপকথার বিয়ের সাক্ষী হলো বিশ্ববাসী