স্থানীয়/জনপদ

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৮ (১৮:৫৪)

মানুষ পুড়িয়ে হত্যা করলে বিচার এমনই হয়: শেখ হাসিনা

শেখ হাসিনা

মানুষ পুড়িয়ে হত্যা করলে তার বিচার এমনই হয়—যারা এতিমদের টাকা লুট করে নেয় তাদের মাধ্যমে দেশের উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেলে বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্ণীতির রায়কে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, মানুষের ওপর অত্যাচারের বিচার এমনি হয়। যারা মানুষ পুড়িয়ে হত্যা করে- এতিমদের টাকা লুট করে তাদের মাধ্যমে দেশের উন্নয়ন সম্ভব নয়।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার দিতে জনগণের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক থেকে সন্তানদের দূরে রাখতে পরিবার, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ সবার সচেতনতার ওপর জোর দেন তিনি।

পরে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারো নির্বাচিত করার জন্য বরিশালবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় ভাষণে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন তিনি।

দশম জাতীয় নির্বাচন প্রতিহত এবং ওই নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের সময় নাশকতায় মানুষের প্রাণহানি আর দগ্ধ হওয়ার প্রসঙ্গও উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে।

এরপর ৭ পদাতিক ডিভিশনসহ ১১টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়ে শেখ হাসিনা বলেন, বিশ্বমানের আধুনিক বাহিনী হিসেবে সেনাবাহিনীকে গড়ে তুলতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

এর আগে পটুয়াখালীর লেবুখালীতে দেশের ৩১তম সেনানিবাস উদ্বোধন করতে গিয়ে, গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে জনকল্যাণে কাজ করতে সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ।

এর আগে সকাল সোয়া ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে পটুয়াখালীর লেবুখালীতে স্থাপিত "শেখ হাসিনা সেনানিবাসে" পৌঁছান। সেখানে তিনি বরিশাল ও পটুয়াখালী জেলায় নবনির্মিত দেশের ৩১তম "শেখ হাসিনা সেনানিবাসের" উদ্বোধন করেন।

এছাড়াও রয়েছে

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

বকেয়া বেতনসহ ১৩ দফা দাবি: বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক অসন্তোষ

বিএনপি, যার কোনো নীতি নেই: বাণিজ্যমন্ত্রী

ঈদের ৩ দিন আগে মহাসড়কে সবধরণের ট্রাক চলাচল বন্ধ

তমব্রু সীমান্তে রোহিঙ্গাদের সরতে মাইকিং করছে মিয়ানমার

বড়পুকুরিয়া কয়লা খনিতে ৭ম দিনের মতো কর্মবিরতি

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ২

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কাদেরের মন্তব্যে, একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

আরো একটি রূপকথার বিয়ের সাক্ষী হলো বিশ্ববাসী