স্থানীয়/জনপদ

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৮:১৪)

মামুন কোনভাবেই জঙ্গি না, সুষ্ঠু তদন্তের দাবি পরিবারের

আব্দুল্লাহ আল মামুন

অর্থাভাবে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আসতে চাওয়াটাই কাল হয়েছে বলে অভিযোগ করেছেন মাওলানা আব্দুল্লাহ আল মামুনের পরিবার। মামুন কোনভাবেই জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারে না বলে দাবি তাদের। তাই বাংলাদেশ সরকারে প্রতি বিষয়টি সুষ্ঠু তদন্ত করার দাবি জানিয়েছেন তারা।

এ নিয়ে বাংলাদেশ এবং ভারত সরকারের মধ্যে আলোচনা হলে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি পরিস্কার হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার ঢাকুয়া ইউনিয়নের বড় বালকি উত্তরপাড়া গ্রামের বাসিন্দা আবদুল্লাহ আল মামুন। উচ্চ শিক্ষার জন্য ৮ বছর আগে ভারত যান তিনি। উত্তর প্রদেশের দেওবন্দ মাদ্রাসায় পড়াশোনা করছিলেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়। এরপর আর বাংলাদেশে আসেননি মামুন।

গত রোববার ভারতে উত্তর প্রদেশের মুজাফফরনগর থেকে তাকে আটকের দাবি করেছে ভারতের অ্যান্টিটেররিস্ট স্কোয়াড। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সন্দেহে তাকে আটক করা হয়।

মামুন আটক হওয়ার বিষয়টি শুনে ভেঙ্গে পড়েছেন তার পরিবারের সদস্যরা। বিষয়টিকে কোনভাবেই মেনে নিতে পারছেন না তারা। অবৈধপথে দেশে আসতে চাওয়ায় তাকে জঙ্গি বানানো হয়েছে বলে দাবি তাদের।

জঙ্গি সন্দেহে আটক হওয়ার বিষয়টি শুনে মর্মাহত এলাকাবাসীও—সরকারের প্রতি সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

পুলিশ সদর দপ্তরের নির্দেশনা পেয়ে মামুনের বিষয়ে খোঁজখবর নিতে রোববার তার গ্রামেরবাড়িতে যায় পুলিশের একটি দল। দুদেশের সরকার পর্যায়ে বিষয়টি আলোচনার মাধ্যমে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

এছাড়াও রয়েছে

মাগুরায় পিকআপ ভ্যান উল্টে নিহত ২

রোহিঙ্গা ক্যাম্প থেকে ফেইসবুক লাইভে প্রিয়াঙ্কা

বগুড়ায় ট্রাক-লেগুনা সংঘর্ষ, নিহত ৪

চলে গেল শিশু মুক্তামনি

তোমরা কি এ বিশাল নাফ নদ হয়ে এসেছো? রোহিঙ্গা শিশুদের প্রিয়াঙ্কা

সাভারে চাঁদাবাজিকে কেন্দ্র করে ছাত্রলীগ-ব্যবসায়ী সংঘর্ষ, আহত ৫

বড়পুকুরিয়া খনিতে চীনা শ্রমিক দিয়ে কয়লা উৎপাদন শুরু

বান্দরবানে পাহাড় কাটার সময় মাটিচাপায় নিহত ৫

গাঁজা সীমান্তে ফিলিস্তিনি বিক্ষোভকারী আহত

সরকার দেশটাকে মৃত্যু উপত্যকা বানিয়েছে: মান্না

সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো নেইমারের

করোপরেট কর কমানো নিয়ে দোটানায় জাতীয় রাজস্ব বোর্ড