মামুন কোনভাবেই জঙ্গি না, সুষ্ঠু তদন্তের দাবি পরিবারের

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৮:১৪)
মামুন-কোনভাবেই-জঙ্গি-না,-সুষ্ঠু-তদন্তের-দাবি-পরিবারের

আব্দুল্লাহ আল মামুন

অর্থাভাবে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে আসতে চাওয়াটাই কাল হয়েছে বলে অভিযোগ করেছেন মাওলানা আব্দুল্লাহ আল মামুনের পরিবার। মামুন কোনভাবেই জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারে না বলে দাবি তাদের। তাই বাংলাদেশ সরকারে প্রতি বিষয়টি সুষ্ঠু তদন্ত করার দাবি জানিয়েছেন তারা।

এ নিয়ে বাংলাদেশ এবং ভারত সরকারের মধ্যে আলোচনা হলে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি পরিস্কার হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার ঢাকুয়া ইউনিয়নের বড় বালকি উত্তরপাড়া গ্রামের বাসিন্দা আবদুল্লাহ আল মামুন। উচ্চ শিক্ষার জন্য ৮ বছর আগে ভারত যান তিনি। উত্তর প্রদেশের দেওবন্দ মাদ্রাসায় পড়াশোনা করছিলেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়। এরপর আর বাংলাদেশে আসেননি মামুন।

গত রোববার ভারতে উত্তর প্রদেশের মুজাফফরনগর থেকে তাকে আটকের দাবি করেছে ভারতের অ্যান্টিটেররিস্ট স্কোয়াড। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সন্দেহে তাকে আটক করা হয়।

মামুন আটক হওয়ার বিষয়টি শুনে ভেঙ্গে পড়েছেন তার পরিবারের সদস্যরা। বিষয়টিকে কোনভাবেই মেনে নিতে পারছেন না তারা। অবৈধপথে দেশে আসতে চাওয়ায় তাকে জঙ্গি বানানো হয়েছে বলে দাবি তাদের।

জঙ্গি সন্দেহে আটক হওয়ার বিষয়টি শুনে মর্মাহত এলাকাবাসীও—সরকারের প্রতি সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

পুলিশ সদর দপ্তরের নির্দেশনা পেয়ে মামুনের বিষয়ে খোঁজখবর নিতে রোববার তার গ্রামেরবাড়িতে যায় পুলিশের একটি দল। দুদেশের সরকার পর্যায়ে বিষয়টি আলোচনার মাধ্যমে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

এই ক্যাটাগরীর আরও খবর

ছাত্র-শ্রমিক সংঘর্ষে দিনাজপুরে পরিবহন ধর্মঘট

রোহিঙ্গাদের মধ্যে ১৫শতাংশ পরিবারই পুরুষ শূন্য: ইউএনএইচসিআর

সুন্দরবনে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

নোয়াখালীতে র‌্যাবের সঙ্গে কথিত 'বন্দুকযুদ্ধে' নিহত ২

ঝিনাইদহের সাধুহাটিতে ১৪৪ ধারা জারি

আশাশুনিতে আ’লীগের নেতা খুন