সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুর্নীতি দমনে শ্রেষ্ঠ উপায় হচ্ছে প্রযুক্তির সদ্বব্যবহার: অর্থমন্ত্রী; দুর্নীতি ও অনিয়মের তথ্য সরাসরি জানাতে ১০৬ নম্বরে দুদকের হটলাইন চালু Desh TV Logo নতুন মুদ্রানীতি ঘোষণা; বেসরকারি খাতে ঋণের প্রবৃদ্ধি ১৬.৩ এবং সরকারি খাতে ১২.১ শতাংশ ধরা হয়েছে Desh TV Logo নারায়ণগঞ্জে সাত খুন মামলা: আসামিদের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ, হাইকোর্টের রায় ১৩ আগস্ট Desh TV Logo বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র সংশোধনের ক্ষমতা বিসিবিরই, এ ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদ হস্তক্ষেপ করতে পারবে না: আপিল বিভাগ Desh TV Logo হবিগঞ্জের বাহুবলে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo আন্তর্জাতিক: লন্ডনে অ্যাসিড হামলার শিকার হয়েছেন দুই বাংলাদেশি Desh TV Logo মার্কিন সেনাবাহিনীতে ট্রান্সজেন্ডারদের আর প্রবেশের সুযোগ থাকছে না: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo আফগানিস্তানের কান্দাহার প্রদেশে সামরিক ঘাঁটিতে তালেবানের হামলায় ২৬ সেনা নিহত, আহত ১৩ Desh TV Logo মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গল টেস্ট: প্রথম দিন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৯৯ রান, শিখর ধাওয়ান ১৯০, চেতেশ্বর পুজারা ১৪৪, নুয়ান প্রদীপ ৩/৬৪ Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বানভাসীরা চরম দুর্ভোগে, ত্রাণ না পাওয়ার অভিযোগ

সোমবার, ১৭ জুলাই, ২০১৭ (১৪:৩২)
বানভাসীরা-চরম-দুর্ভোগে,-ত্রাণ-না-পাওয়ার-অভিযোগ

বানভাসীরা চরম দুর্ভোগে, ত্রাণ না পাওয়ার অভিযোগ

সুরমা ও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়ে সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।

কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্রের অববাহিকার ২ শতাধিক চরের মানুষ ১২ দিন ধরে পানিবন্দি। জামালপুর, সিরাজগঞ্জ, রংপুর ও কুড়িগ্রামে নদ-নদীর পানি সামান্য হ্রাস পেয়ে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এসব এলাকায় পানি কমার সঙ্গে সঙ্গে বিশুদ্ধ পানি, খাবার ও গো-খাদ্যের সংকটের পাশাপশি দেখা দিয়েছে পানিবাহিত নানা রোগ। চরম দুর্ভোগ পোহাচ্ছেন লাখো মানুষ। ত্রাণ না পাওয়ার অভিযোগ রয়েছে তাদের।

চলমান বন্যায় চরম দুর্ভোগে দিন কাটাচ্ছেন দেশের ১৩টি জেলার মানুষ। দু-একটি জায়গায় পানি নেমে যেতে শুরু করলেও দুর্ভোগ পিছু ছাড়ছে না বানবাসি মানুষের।

সিলেট:

সিলেটে বৃদ্ধি পেয়েছে বন্যার পানি। সিলেট পানি উন্নয়ন বোর্ড জানিয়েছেন, জকিগঞ্জের অমলসিদে কুশিয়ারা নদীর পানি ১৩১ সেন্টিমিটার, কানাইঘাটে সুরমা নদীর পানি ৭১ সেন্টিমিটার ও বিয়ানীবাজারের শেওলায় কুশিয়ারা নদীর পানি ৫১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

কুড়িগ্রাম:

কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্রের অববাহিকার ২ শতাধিক চর ও দ্বীপচরের বানভাসীরা ১২ দিন ধরে পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এসব এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও খাদ্য সংকট। বন্যার্তদের জন্য জেলা প্রশাসন থেকে ৪শ মেট্রিকটন চাল ও ১১ লাখ ৫০ হাজার টাকা ও ৪ হাজার শুকনো খাবার প্যাকেট বিতরণ করা হলেও অনেকের ভাগ্যে জুটছে না।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় চিলমারী পয়েন্টে ব্রহ্মপুত্র নদের পানি ২২ সেন্টিমিটার কমে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ধীর গতিতে কমছে অন্যান্য নদ-নদীর পানি।

জামালপুর:

পানি কমায় জামালপুরের বন্যাপরিস্থিতি ভালো হয়েছে। তবে, এখনো পানিবন্দি হয়ে রয়েছেন জেলা সদর, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ি, বকশীগঞ্জ উপজেলায় প্রায় ৪৪টি ইউনিয়নে দেড় লাখেরও বেশী মানুষ। পানিতে ভেসে বন্ধ হয়ে গেছে জেলার ৩০২টি শিক্ষা প্রতিষ্ঠান।

মৌলভীবাজার:

মৌলভীবাজারের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। কুশিয়ার নদীর পানি শেরপুর পয়েন্টে বিপদসীমার ১১ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ৯১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বেড়েছে হাওরেও।

সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। যমুনার পানি এখন বিপদসীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে, সিরাজগঞ্জের বাহুকায় বাঁধের ভাঙন অংশ সংস্কার কাজ করা হয়েছে। দীর্ঘ ৭০ ঘণ্টা চেষ্টা চালিয়ে সেনাবাহিনী ১১ আর ই ইঞ্জিনিয়ারিং কোরের তত্ত্বাবধানে পানি উন্নয়ন বোর্ড এ সংস্কার কাজ শেষ করেছে।

বগুড়া:

উজানের ঢলে গত কয়েকদিনে বগুড়ার সারিয়াকান্দির নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় বাড়িঘরের পাশাপাশি তলিয়ে গেছে ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও, বন্যায় বিলীন হয়ে গেছে বিস্তীর্ণ এলাকার ফসলি জমি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১